শিল্পকলায় আলোকচিত্রশিল্পী আনোয়ার হোসেন স্মরণসভা

কিংবদন্তি আলোকচিত্রশিল্পী আনোয়ার হোসেনের আকস্মিক প্রয়াণে শোকে ভাসছে সংস্কৃতিঅঙ্গন। তার সম্মানে স্মরণসভা আয়োজন করেছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 03:17 PM
Updated : 4 Dec 2018, 03:17 PM

আলোকচিত্রশিল্পী, সিনেমাটোগ্রাফার ও মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনকে স্মরণে জাতীয়ভাবে একটি স্মরণসভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আনোয়ার হোসেন স্মরণে স্মৃতিতর্পণ, তার জীবন ও কর্মের উপর বিশ্লেষণমূলক আলোচনাসহ এই স্মরণসভা অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর বিকাল ৫টা ৩০মিনিটে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এ স্মরণসভায় অংশগ্রহণ করবেন আনোয়ার হোসেনের পরিবারের সদস্যবৃন্দ, তার দুই পুত্র আকাশ হোসেন এবং মেঘদূত হোসেন, আনোয়ার হোসেনের বন্ধু-স্বজন, সহযোদ্ধা ও সহকর্মীবৃন্দ, দেশের জেষ্ঠ্য আলোকচিত্রশিল্পী, চলচ্চিত্রকার, চলচ্চিত্রগ্রাহক এবং চলচ্চিত্র সংসদ আন্দোলনের নেতৃবৃন্দ। স্মরণ আয়োজন সঞ্চালনা করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন।

স্মরণসভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। 

এ প্রসঙ্গে এফএফএসবি সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন বলেন, “আনোয়ার হোসেনের আকস্মিক প্রয়াণে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ ও ফেডারেশন অন্তর্ভুক্ত দেশের সকল চলচ্চিত্র সংসদ, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি গভীর শোক প্রকাশ করছে। এ স্মরণ আয়োজনে অংশগ্রহণের জন্য সকলকে আহবান জানাচ্ছি।”

স্মরণ আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত।