নিজেকে বদলে ফেলা তিশার ‘রূপকথা’

ভিন্নধর্মী চরিত্রে ওয়েবফিল্মে অভিনয় করলেন জনপ্রিয় অভিনেত্রী তিশা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2018, 11:53 AM
Updated : 28 Nov 2018, 11:53 AM

রূপে ও গুণে নিজেকে ক্রমাগত বদলে ফেলা এক সংগ্রামী নারীর চরিত্রে হাজির হতে যাচ্ছেন নুস্রাত ইমরোজ তিশা। না ছোট বা বড়পর্দায় নয়, অন্তর্জালের জন্য নির্মিত ওয়েবফিল্ম 'রূপকথা'য় হাজির হচ্ছেন তিনি।

সৈয়দ জিয়াউদ্দিনের রচনায় এটি পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। এতে সামিয়ার ভুমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা আজিফার ভুমিকায় আছেন শম্পা রেজা আর আলিফের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। সম্প্রতি ঢাকার বেশ কয়েকটি স্থানে এর দৃশ্যধারণ হয়।

২৪ বছরের সামিয়া নিজের চেহারা নিয়ে মোটেও ভাবেনি। মাঝে মধ্যে এমন সব কাজ করে বসে সে, তার জন্য হাসির পাত্রিতে পরিণত হয়। তাকে দেখলে আলাভোলা মনে হলেও পড়ালেখায় সে দারূণ। বাবা মা বিয়ের কথা বলছে। কিন্তু সামিয়া জানে ছেলে তাকে দেখে পছন্দ করবে না। তাই সে চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে আবেদন করে। একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান থেকে ইন্টারভিউতে ডাক পড়ে সামিয়ার। সেই অফিসের সিইও আজিফা ওয়েডিং প্ল্যানিং নামের নতুন একটি সেকসন খুলেছেন।

সেখানে সামিয়াকে ইন্টার্নশীপের জন্য বলা হয়। ভালো করলে তিনমাস পর চাকরি কনফার্ম। সামিয়া রাজি হয়ে কাজ শুরু করে। এই সেকসনের সুপারভিশনে আছে আলিফ। সুদর্শণ এই ছেলেকে প্রথম দেখাতেই ভালো লাগে সামিয়ার। কিন্তু সামিয়াকে দেখে হতাশ হয় আলিফ। সামিয়া নিজেকে প্রেজেন্টেবল করার চেষ্টা করে। সে সুন্দরী মেয়েদের মতো ড্রেস পরে আসে। এটা নিয়ে অফিসের সবাই হাসাহাসি করে। সামিয়া নিজেকে বদলে ফেলার জন্য উঠে পড়ে লাগে। একটা সময় সে নিজেকে পুরোপুরি বদলে ফেলে।

এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে বায়োস্কোপ অরিজিনালসের ওয়েব ফ্লিম ‘রূপকথা’।

রূপকথা প্রসঙ্গে তিশা বলেন, “এখানকার ওয়েব কনটেন্টগুলো শক্তিশালী। এখানে সিনেমা বা টেলিভিশনের মতো কোনো সেন্সরশিপ নেই। যেকোনো মানুষ যেকোনো জায়গায় বসে মোবাইল ফোনে কাজ দেখার সুযোগ পাচ্ছেন সহজেই। আর এই চলচ্চিত্রে আমি অভিনয় করেছি গল্পের কারণে। এখাণে আমাকে ভিন্ন একটি রূপে দেখা যাবে। আশা করছি এই রূপটি দর্শকদের কাছে ভালো লাগবে।”

আলফা আই মিডিয়া প্রডাকশন লিমিটেডের ব্যানারে নির্মিত ‘রূপকথা’ ওয়েব ফিল্মটি প্রযোজনা করেছেন শাহরিয়ার শাকিল।

তিনি বলেন, “ওয়েব ফিল্ম বানানোয় আগ্রহী হওয়ার কারণ হলো, প্রথমত একটা স্বাধীনতা আছে কাজের। দ্বিতীয়ত, গল্পটাকে নিজের মতো করে সুবিধাজনকভাবে সাজানো যায়। তৃতীয়ত, এখনকার সময়ের পরিচালক ও শিল্পীদের ওয়েব কনটেন্টের প্রতি যে ঝোঁক বেড়েছে, এর ফলে অনেক বৈচিত্র্যপূর্ণ কাজ করা যায়।”

আগামী ৬ ডিসেম্বর বায়োস্কোপ অরিজিনালে প্রচার হবে বলে জানিয়েছেন শাহরিয়ার শাকিল।