নুহাশ হুমায়ূনের ‘পিৎজা ভাই’ আসছে

ফের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদপুত্র নুহাশ হুমায়ূন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 12:04 PM
Updated : 22 Nov 2018, 12:15 PM

সম্প্রতি ‘৭০০ টাকা’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য নির্মাণের পর এবার তার নতুন নির্মাণ  ‘পিৎজা ভাই’। চলচ্চিত্রটির কাহিনি রচনা করেছেন নুহাশ নিজেই। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির জন্য একটি গান লিখেছেন আসিফ ইকবাল। গানচিলের ব্যানারে এই গানটি গেয়েছেন তাহসান ও কনা।

স্বল্পদৈর্ঘ্যের কাহিনিতে দেখা যাবে, পার্থ, একজন পার্টটাইম পিৎজা ডেলিভারি বয়। শুধুমাত্র রাতেই সে এই কাজ করে, আর দিনে, সে কেউ নয়। আর দশটা সাধারণ হেরে যাওয়া মানুষের মতই তার জীবন। টাকার টানাটানি তো লেগেই আছে,  ভাগ্যদেবতাও তার সহায় নন। এমন করেই কেটে যাচ্ছিল পার্থর জীবন। একদিন ঘটনাচক্রে পিৎজা ডেলিভারির সময়, পার্থ জড়িয়ে পড়ে মাদক ব্যবসার সঙ্গে।

শহরের উচ্চ পর্যায়ের এলাকাগুলোতে, পিৎজার সঙ্গে সঙ্গে পার্থ হাত ধরে ছড়িয়ে পরতে থাকে মাদক। এই অন্ধকার জগতের ঝলমলে আলোয় ক্রমেই হারিয়ে যেতে থাকে সহজ সরল পার্থ। দিনের আলোর মানুষগুলো কেমন করে রাতের আঁধারে বদলে যায়, এসবের মুখোমুখি হতে হতে একসময় পার্থ হারিয়ে ফেলে নিজেকে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈঘ্য চলচ্চিত্র ‘পিৎজা ভাই’।

এ প্রসঙ্গে নুহাশ হুমায়ূন বলেন, “বেশ কিছুদিন হলো কাজটি শেষ করেছি। চারদিনের শুটিং ছিল। চলচ্চিত্রটির পাশাপাশি এতে ব্যবহৃত একটি গানের জন্য আলাদা করে ভিডিও নির্মাণ করা হয়েছে। ভিডিওটিও আমার নির্মাণ করা। অনলাইন প্লাটফর্মের জন্য আরও কিছু কাজ করার ইচ্ছা আছে। এর মধ্যে কিছু নির্মাণাধীনও আছে। ”

আলফা আই মিডিযা প্রডাকশন ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রের পিৎজা ভাই চরিত্রে অভিনয় করেছেন রাহাত রহমান। এছাড়াও অভিনয় করেছেন মিশৌরী রশীদ খান, জুনেয়না ফ্রান্সিস কবীর, বায়েজীদ হক জোয়ারদার প্রমুখ।

নুহাশ হুমায়ূনের রচনা ও পরিচালনা এবং শাহরিয়ার শাকিল প্রযোজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আগামী ২৪ নভেম্বর অনলাইন প্ল্যাটফর্ম বায়োস্কোপ অরিজিনাসে দেখা যাবে।