বাচ্চাদের ব্যবহার করছে জোলি: ব্র্যাড পিট

দুজন ছিলেন হলিউডের স্বপ্ন দম্পতি! ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলির দীর্ঘ এক যুগের ওপর সম্পর্কটা বিচ্ছেদে গড়াতেই অবাক হয়েছিলো দুজনার ভক্তকুল। সেই তিক্ততার জের সম্প্রতি আরো ব্যপ্তি পেয়েছে সন্তানদের অভিভাবকত্বের আইনি লড়াই সামনে রেখে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2018, 05:06 PM
Updated : 20 Nov 2018, 05:06 PM

পিট অভিযোগ করেছেন বাচ্চাদের ঘন ঘন গণমাধ্যমে এনে সুবিধা নিতে চাইছেন জোলি। দেখাতে চাইছেন তিনি কতো ভালো একজন মা, আর এভাবেই সাধারণ মানুষের সহানুভূতি নিয়ে আইনী লড়াই জিততে চাইছেন।

৫৪ বছর বয়সী এই সুপারস্টারের তরফে মার্কিন মিডিয়াকে এই অনুযোগ জানিয়েছেন তার ঘনিষ্ঠ এক সূত্র।

তার ভাষ্যে, বিষয়টি নিয়ে খুবই মনোকষ্টে ভূগছেন পিট। দুজন কোনো সমঝোতায় না এলে আগামী ৪ ডিসেম্বর সন্তানদের অধিকার চেয়ে এই মামলা উঠবে আদালতে।

২০০৫ সাল থেকে একসঙ্গে থাকার পর ২০১৪তে এসে বিয়ে করেন পিট ও জোলি। কিন্তু তাদের দাম্পত্যের বয়স দু’বছর না পেরুতেই বাজে বিচ্ছেদের সুর। ২০১৬ সালের ১৯ সেপ্টেম্বর ডিভোর্সের আবেদন করেন জোলি।

‘পরিবারের সুরক্ষা’ই এর পেছনে কারণ বলে আবেদনে উল্লেখ করেন ৪৩ বছর বয়সী এই অভিনেত্রী। পাশাপাশি সন্তানদের অভিভাবকত্বের অধিকার চেয়েও আর্জি জানান তিনি।

এদের মধ্যে ১৭ বছর বয়সী ম্যাডক্স নিজের সিদ্ধান্ত নিজেই নিতে সক্ষম বলে এই আইনী লড়াইয়ের বাইরে। বাকিরা হচ্ছে প্যাক্স (১৪), জাহারা (১৩), শিলো (১২) এবং যমজ ভিভিয়েন ও নক্স (১০)। প্রসঙ্গত ম্যাডক্স, প্যাক্স ও জাহারা তাদের দত্তক সন্তান।

এদিকে মামলার সময় যত ঘনিয়ে আসছে ততই সংবাদ মাধ্যমে প্রচারণা পাচ্ছেন জোলি ও তার সন্তানেরা। বাচ্চাদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের ছবি নিয়মিতই প্রকাশিত হচ্ছে বিভিন্ন পত্রিকায়। আর বিষয়টিই আহত করেছে পিটকে।

তার উদ্ধৃতি দিয়ে সূত্র জানায়,  ‘মামলা সামনে রেখে অ্যাঞ্জেলিনার তৎপরতা একদমই ভালোভাবে নিতে পারছে না ব্র্যাড। ওর মনে হচ্ছে অ্যাঞ্জি বাচ্চাদের ব্যবহার করছে, প্রকাশ্যে তাদের নিয়ে ঘোরাঘুরি করে মানুষকে বোঝাতে চাইছে সে একজন আদর্শ মা। বাচ্চাদের তো ব্র্যাডও সময় দেয়, কিন্ত সেটা সবাইকে জানান দিয়ে নয়। ওর চোখে এই সময়টায় তাদের প্রাইভেসিটা খুব জরুরী, কিন্তু অ্যাঞ্জেলিনা তা মোটেও গুরুত্ব দিচ্ছে না।’

জোলি অবশ্য ব্র্যাডের জন্য দরজা বন্ধ রাখেননি। এমনকি আসছে থ্যাংকস গিভিংয়ের ছুটিতে বাচ্চারা যাতে বাবাকে কাছে পায় সেই আয়োজন করেছেন তিনি। জোলির ঘনিষ্ঠ এক সূত্রে জানিয়েছেন, ‘অ্যাঞ্জি এবারের থ্যাংকস গিভিংয়ে বাচ্চাদের সারপ্রাইজ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে জানে তারা বাবাকে কাছে পেয়ে খুশি হবে। তাদের মেলবন্ধনটা জিইয়ে রাখতে সব ব্যবস্থাই সে করেছে।’

জোলির প্রভাবিত করার চেষ্টা নিয়ে অনুযোগ করলেও গোটা ব্যাপারটা নিয়ে হতাশা থেকে বের হতে পারেননি পিট। জোলির সঙ্গে বিচ্ছেদের পর সন্তানরা গত দুবছর খুব খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছে বলে অনুধাবন তার। আসন্ন মামলার ফল তাতে কতখানি প্রলেপ বোলাবে তা নিয়েও সন্দিহান তিনি। আক্ষেপ করেই বলেছেন, ‘আদালতে আসলে কেউ জেতে না। সেখানে আসলে নির্ধারিত হয় কে বেশি কষ্ট পাবে।’