সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেলেন তাপস

চলতি বছর ভারত থেকে ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’ ও ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ পেয়েছিলেন সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও গানবাংলা চ্যানেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2018, 11:19 AM
Updated : 20 Nov 2018, 11:20 AM

সেরা সংগীত পরিচালক হিসেবে ভারতে ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’ পেলেন কৌশিক হোসেন তাপস।

১৯ নভেম্বর রাতে মুম্বাইয়ে মেয়র হলে গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য সেরা সংগীত পরিচালক হিসেবে তাকে ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এ ভূষিত করা হয়। পাঞ্জাবী সুফি গায়ক জাসপিন্দার নারুলার হাত থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।

সম্মাননা গ্রহণ করে কৌশিক হোসেন তাপস বলেন, “গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য আমাকে সম্মানিত করায় ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এর বিচারকমণ্ডলী ও আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। আমি কৃতজ্ঞ আমার পরিবার, বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও সংগীতাঙ্গনের সকলের প্রতি। এ সম্মাননাটিকে আমি আমার মাতৃভূমি বাংলাদেশ ও এর প্রতিটি নাগরিক যারা ১৯৫২ ও ১৯৭১ এর আদর্শে বিশ্বাস করে তাদের প্রতি উৎসর্গ করলাম।”

এর মধ্য দিয়ে তৃতীয়বারের মতো ভারত থেকে সম্মাননা পেলেন তাপস। এর আগে চলতি বছরের ২১ এপ্রিল মুম্বাইতে ‘শ্রেষ্ঠ সংগীতশিল্পী ও সংগীত পরিচালক’ হিসেবে ভারতের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’ পান তিনি।

এরপর গত ২৬ আগস্ট কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে গানবাংলা চ্যানেলের চেয়ারপার্সন ও কিউবেলার স্বত্বাধিকারি ফারজানা মুন্নীর সঙ্গে যৌথভাবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ লাভ করেন এ শিল্পী। গানবাংলা চ্যানেলের ‘উইন্ড অফ চেঞ্জ-মিউজিক ফর পিস’ প্রজেক্টের জন্য তারা এই পুরস্কারে ভূষিত হন।