অপির ‘চাঁদু’ ঋত্বিক চক্রবর্তী

দীর্ঘদিন পর ইন্দ্রনীল রায় চৌধুরীর পরিচালনায় চলচ্চিত্রে ফিরছেন অপি করিম। ‘ডেব্রি অব ডিজায়ার’ নামের চলচ্চিত্রটিতে অপি করিমের বিপরীতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 01:02 PM
Updated : 16 Nov 2018, 01:02 PM

চলচ্চিত্রটি যৌথ প্রযোজনায় নির্মাণ করা হচ্ছে বলে প্রযোজকদের একজন জসিম আহমেদ জানিয়েছেন।  

তিনি গ্লিটজকে বলেন, ইতোমধ্যে শুটিংয়ে অংশ নিয়েছেন ঋত্বিক ও অপি। শুক্রবার কলকাতা শহরের বিভিন্ন অংশে চলচ্চিত্রটির শুটিং হয়।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য।

জসিম আহমেদ জানান, সিনেমায় অপির চরিত্রের নাম সোমা। অন্যদিকে ঋত্বিক আছেন চাঁদুর ভূমিকায়। তারা নিম্ন মধ্যবিত্ত দম্পতি। তাদের সংসারে আছে একমাত্র সন্তান। চাঁদু বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। 

কলকাতার পর ছবিটির কিছু অংশের শুটিং হবে ঢাকায়। 

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ ছিল অপি করিমের প্রথম চলচ্চিত্র। এরপর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে। ‘ডেব্রি অব ডিজায়ার’র মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। প্রাথমিকভাবে এর বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’। তবে এটি পরিবর্তন করা হবে। 

চলচ্চিত্রটি পরিচালনা করছেন কলকাতার প্রশংসিত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। তার সঙ্গে মিলে এটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ। তারা জানান, যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় এই ছবিকেই প্রথম অনুমোদন দেওয়া হয়েছে।