ভোট চাইলেন ঐশী

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় নিজেকে সামনে এগিয়ে নিতে বাংলাদেশের মানুষের কাছ থেকে ভোট চাইলেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 03:41 PM
Updated : 13 Nov 2018, 03:42 PM

ত্রিশ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব পেয়ে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে রোববার চীনে পৌঁছেছেন তিনি।

সোমবার এক ভিডিও বার্তায় তিনি অনুরোধ করেন, “এই সময়ে আমার অনেক ভোট প্রয়োজন। প্লিজ, আমাকে ভোট করুন। ভোট আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ।”

চীনের সানাইয়া শহরে বসছে এবারের আসর। প্রতিযোগিতায় ১৫০টি দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করতে হবে ঐশীকে। ৮ ডিসেম্বর চূড়ান্ত অনুষ্ঠানে সেরা সুন্দরীর মাথায় মুকুট পরিয়ে দেওয়া হবে।

প্রতিযোগিতার অফিসিয়াল ওয়েবসাইটে তার ছবি ও পরিচিতি প্রকাশ করা হয়েছে ইতোমধ্যে।

ঐশী বলেন, “সবার কাছে আমি অনেক কৃতজ্ঞ। আমাকে এতো ভালোবাসার জন্য; সমর্থনের জন্য। স্যোশাল মিডিয়াতে আপনাদের অনেক সমর্থন পাচ্ছি; আমি খুবই খুশি। এবার আরেকটু বেশি সক্রিয় হতে হবে। আমাকে ভোট করতে হবে।”

ভিডিও বার্তায় ভোট করার নিয়মও জানিয়ে দিয়েছেন তিনি। তিনি জানান, তাকে ভোট করতে মোবস্টার নামে একটি অ্যাপ ডাউনলোড করে সেখানে অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর তার অ্যাকাউন্টকে ফলো করে তার পোস্টে লাইক-কমেন্ট ও শেয়ার করতে হবে।

১৮ বছর বয়সী ঐশী চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন। তার বাবা একজন সমাজকর্মী, মা শিক্ষিকা। দুই বোনের মধ্যে তিনি ছোট।

এর আগে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ২০১৭ সালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জেসিয়া ইসলাম। তার আগে বাংলাদেশ থেকে ২০০১ সালে ৫১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তাবাসসুম ফেরদৌস শাওন।

বাংলাদেশ থেকে ১৯৯৪ সালে প্রথম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন আনিকা তাহের। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯) ও সোনিয়া গাজী (২০০০) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন।