আমাকে কেউ কাজে নেয় না: প্রসূন আজাদ

বছরখানেকের নিষেধাজ্ঞা কাটিয়ে অভিনয়ে ফেরার পর আর নিজেকে স্বরূপে মেলে ধরতে পারেননি ছোটপর্দার অভিনেত্রী প্রসূন আজাদ; অভিনয়ে ফের অনিয়মিত হয়ে উঠেছেন তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2018, 02:08 PM
Updated : 12 Nov 2018, 02:08 PM

বছরজুড়েই উল্লেখযোগ্য কোনো নাটকে দেখা দেখা মেলেনি ‘সর্বনাশা ইয়াবা’ চলচ্চিত্রের এ নায়িকাকে।

কাজ কমিয়ে দিয়েছেন কেন?

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “কাজ কমিয়ে দেইনি, আমাকে নেয় না কেউ। আমার যে কাজ ভালো লাগে ওই ধরনের কাজে আমাকে নেয় না।”

২০১৬ সালের অক্টোবরে একটি নাটকে অভিনয়কে কেন্দ্র করে পরিচালক রোকেয়া প্রাচীর সঙ্গে বিতণ্ডা হয় প্রসূনের। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমের একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেন। এর জের ধরে তিন নাট্য সংগঠনের কাছে প্রসূনের বিরুদ্ধে অভিযোগ করেন প্রাচী। তার প্রেক্ষিতে এক বছরের নিষেধাজ্ঞার কবলে পড়েন প্রসূন।

নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছরের শেষের দিকে অভিনয়ে ফিরলেও নিয়মিত হতে দেখা যায়নি তাকে।

কারণ হিসেবে তিনি বলেন, “যে রকম চাচ্ছি সে রকম চরিত্র পাচ্ছি না। যেগুলো পাচ্ছি সেই চরিত্রগুলো আমার অপছন্দ অথবা চরিত্রগুলো নিয়ে আগে কাজ হয়ে গেছে।”

কী ধরনের চরিত্রে কাজ করতে চান?

“যেটা আমি না সেটা। বাস্তবধর্মী, জীবনের সঙ্গে মিলে; চারপাশের গল্পে কাজ করতে চাই। এ ধরনের কাজ নাটকে হচ্ছে; খুব অল্প। যেগুলোই হচ্ছে তাকে অতিরঞ্জন থাকছে। বাস্তবের সঙ্গে কম মিলে।”

সম্প্রতি একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। চলচ্চিত্রের নাম এখনই না জানালেও জানিয়ে রাখলেন ছবিতে তার চাল-চরিত্র; চরিত্রের নাম উর্মিমালা।

কাজটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত প্রসূন। বললেন, “মনে হচ্ছে জীবনের প্রথম সিনেমার শুটিংয়ে যাচ্ছি। এর আগে মনের মতো কাজ পাইনি।”

২০১২ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টারের প্রথম রানার আপ হয়ে শোবিজে যাত্রা শুরু করেন তিনি।