তিন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে আসছেন অমিতাভ রেজা

অনলাইন প্লাটফর্ম আইফ্লিক্স এর জন্য তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন অমিতাভ রেজা চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2018, 08:46 AM
Updated : 12 Nov 2018, 08:46 AM

আয়নাবাজী’র সফলতার পর ফের চলচ্চিত্র নির্মাণে মন দিয়েছেন অমিতাভ রেজা। তবে পূর্বঘোষিত পূর্ণদৈর্ঘ্য ‘রিক্সা গার্ল’ নয়, চলচ্চিত্রটির প্রস্তুতির ফাঁকে নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। অনলাইন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম আইফ্লিক্স এর জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। এর মধ্য দিয়ে  এই প্রথম স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করছেন জনপ্রিয় এ নির্মাতা।

গ্লিটজকে বললেন, আইফ্লিক্স এর জন্য তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছি।  চলচ্চিত্রগুলোর নাম ‘নিঃশব্দতার শহর’, ‘বন্ধু আর বন্দুকের নল’, ‘ভালোবাসা ভাড়া হবে’। এর মধ্যে প্রথমটির চিত্রধারণ শুরু হয়েছে।”

একজন শিশু গৃহপরিচারিকার গল্পে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য ‘নিঃশব্দতার শহর'। চলচ্চিত্রটি প্রসঙ্গে অমিতাভ রেজা বললেন, “এমন কিছু গল্প আছে যারা কোন এক সময় এসেছিল আমার কাছে। আমি ওগুলোকে সাথে সাথে রেখেছি। গল্পগুলোর সাথে এভাবে একটা সম্পর্ক তৈরি হয়ে যায় আমার। অনেক বছর ধরে ‘নিঃশব্দতার শহর' গল্পটা আমার সাথে সাথে আছে। আজ ( রোববার) সেই গল্পটা দৃশ্যে ধারণ করছি।

তিনি আরও বলেন, “এক শিশু গৃহপরিচারিকার একান্ত স্বাধীন সত্তাকে খুঁজবার চেষ্টা করছি এই গল্পে। নিজেদের মত করে গল্পটা বলে ফেলবার যে স্বাধীনতাটা আইফ্লিক্স আমাদের মত নির্মাতাদের জন্য অবারিত করেছে এটা নিঃসন্দেহে একটা সম্ভাবনাময় প্রয়াস। নির্মাতা হিসাবে সত্যি খুব উজ্জীবিত বোধ করছি।”

রোববার সকাল থেকে- ঢাকার বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির চিত্রধারণ হয়। নির্মাতা জানান,  নির্মাণ শেষে চলতি মাসেই চলচ্চিত্রগুলো মুক্তি পাবে আইফ্লিক্সে।