গানের সঙ্গেই আছি: হাসান

নব্বইয়ের দশকে সংগীত জগতে হঠাৎ উত্থান ঘটে ব্যান্ডশিল্পী হাসানের। তার গাওয়া ‘সুইটি তুমি আর কেঁদো না’, ‘একাকী’, ‘যারে যা উড়ে যা পাখি’, ‘এতো কষ্ট কেন ভালোবাসায়’, ‘গুরু’, ‘বাংলাদেশ’সহ বেশকিছু গান দর্শকদের মাঝে তুমুল সাড়া ফেলে।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2018, 01:19 PM
Updated : 4 Nov 2018, 02:52 PM

গানগুলো এখনও শ্রোতাদের মুখে মুখে ফেরে। ভক্তরা আজও মনে রেখেছেন তাকে; সঙ্গে অপেক্ষায় আছেন নতুন অ্যালবামের। দীর্ঘদিন ধরে হাসান অ্যালবামে ‘ফিরছি ফিরছি’ করে আর ফেরেননি। বরং এক সময় গান কমিয়ে ডুব দিলেন নিজের ভূবনে। গানে অনিয়মিত হওয়ায় অনেকে আশংকা করছেন, তিনি কি গান ছেড়ে দিয়েছেন?

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “গান ছাড়িনি। গান থেকে দূরে নেই; আমি গানের সঙ্গেই আছি।”

আশিকুজ্জামান টুলুর হাত ধরে ১৯৯৩ সালে ‘আর্ক’ ব্যান্ডে যোগ দেন তিনি; ব্যান্ডটির সঙ্গে মঞ্চ মাতিয়েছেন টানা ৯ বছর। ১৯৯৬ সালে আর্ক থেকে ‘তাজমহল’ নামে একটি অ্যালবাম প্রকাশ হয়। সেই অ্যালবামেই রাতারাতি তারকা খ্যাতি পান তিনি। বছর দুয়েক পর ‘জন্মভূমি’ নামে আরেকটি হিট অ্যালবাম উপহার দেন তিনি।

মাঝে ‘আর্ক’ ছেড়ে ‘স্বাধীনতা’ নামে আরেকটি ব্যান্ড গঠন করেন। বিভেদ ঠেলে ২০১০ সালের দিকে ফের আর্কে ফেরেন। তবে স্বরূপে দেখা মেলেনি আর অ্যালবামে।

অ্যালবাম বের করছেন কবে?

“একটি অ্যালবাম নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছি। কাজটা নিয়ে খুব আশাবাদী আমি। আশা করছি, শিগগিরই ভক্তদের অ্যালবামের খবরটি জানাতে পারব।”, বলেন তিনি।

অ্যালবামের পাশাপাশি স্টেজ শো’তেও নিয়মিত হওয়ার চেষ্টা করছেন তিনি। সম্প্রতি বেশকিছু স্টেজ শো’তেও পারফর্ম করতে দেখা যাচ্ছে তাকে।