নাগরিক টিভিতে ‘সম্রাট জাহাঙ্গীর’

নাগরিক টেলিভিশনে প্রচারিত হতে যাচ্ছে নতুন বিদেশি সিরিয়াল ‘সম্রাট জাহাঙ্গীর’|

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2018, 01:08 PM
Updated : 29 Oct 2018, 01:08 PM

বিভিন্ন চক্রান্তের জাল, ক্ষমতার মোহ, দাম্ভিকতা এবং নারী আসক্তি- সবই ছিল মুঘল সাম্রাজ্যকে ঘিরে। আরও ছিল নিষিদ্ধ জায়গা নাশাখানা। এই উপমহাদেশের মুঘল সাম্রাজ্যের সম্রাটদের জীবন কিংবা ঘটনা প্রবাহ পশ্চিমা অনেক ঐতিহাসিক প্রেক্ষাপটকেও হার মানায়। যেমনটি বলা যেতে পারে সম্রাট জাহাঙ্গীরের কথা।

প্রতাপশালী মুঘল সম্রাট জালালউদ্দিন আকবরের পুত্র মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট জাহাঙ্গীর এবং নুরজাহানের অমর প্রেমকাহিনি অবলম্বনে এবার বাংলায় ডাবিং হয়ে বিদেশি সিরিয়াল ‘সম্রাট জাহাঙ্গীর: নূরজাহান ও জাহাঙ্গীর’-এর অমর প্রেম কাহিনী’ আসছে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিকের পর্দায়।

নাগরিক টিভি কর্তৃপক্ষ জানায়- ঐতিহাসিক এই সিরিয়ালটির নিয়মিত দর্শকরা একদিকে যেমন সম্রাট জাহাঙ্গীরের হৃদয়ে নূরজাহানের প্রতি আকুল ভালবাসা দেখে আবেগে আপ্লুত হবেন, তেমনি অন্যদিকে নিজ পিতা সম্রাট আকবরকে সরিয়ে তাঁর সাম্রাজ্য দখলের লোভ দেখে অবাক হবেন।

মুঘল শাসনামলে, সিংহাসন দখল নিয়ে নানা ঘাত-প্রতিঘাতের পাশাপাশি; একে অপরের প্রতি হিংসায় জলে-পুড়ে ছাই, রাজপ্রাসাদের অন্দর মহলের নারীদের নানা কুটচক্রান্তের খেলা এই সিরিয়ালের প্রতিটি পর্বকে আরো বেশী টানটান করে রাখে। যুগ যুগ ধরে, বাংলার ঘরে ঘরে অতি পরিচিত এই প্রেমিক যুগল-কে নিয়ে নির্মিত অনন্য এই সিরিয়ালে দর্শকরা উপভোগ করবেন রাজনীতি, প্রেম এবং সাম্রাজ্য শাসনের এক অনবদ্য মিশেল।

আগামী ৩ নভেম্বর থেকে প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত ৯টায় প্রচারিত হবে সিরিয়ালটি।