আমেরিকায় পুরস্কৃত ‘কালার অফ চাইল্ডহুড’

আমেরিকান ফিল্ম ফেস্টিভ্যালে ‘বেষ্ট আন্তর্জাতিক শর্ট ফিল্ম’ অ্যাওয়ার্ড পেলো শাহাদাত রাসএল নির্মিত চলচ্চিত্র ‘কালার অফ চাইল্ডহুড’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 04:16 PM
Updated : 22 Oct 2018, 04:16 PM

আমেরিকার আটলান্টাতে গত ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ১৭তম আর্বান মিডিয়ামেকার ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সেরা চলচ্চিত্রের পুরস্কার অর্জন করেছে ‘কালার অফ চাইল্ডহুড’। গত ১৩ অক্টোবর ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় চলচ্চিত্রটি। সেখানে ফিল্ম ক্রিটিকস ও দর্শকদের ভূয়সী প্রশংসা পায় এটি।

স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি আর আগেও বেশ কিছু আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়।

পুরস্কার পাওয়ার বিষয়ে নির্মাতা শাহাদাত রাসএল বলেন “এটা আমার জন্য সত্যি আনন্দের। কারণ ইউরোপ আমেরিকার অসাধারণ অনেকগুলো ফিল্মের সাথে প্রতিযোগিতা করে ‘কালার অফ চাইল্ডহুড’ বিজয়ী হলো এবং সেখানে সবাইকে পেছনে ফেলে উচ্চারিত হলো বাংলাদেশের নাম। এটা আমার জন্য খুব সম্মানের।”

এশিয়া থেকে এবার এই ফেস্টিভ্যালে একটা মাত্র ফিল্মই নির্বাচিত হয়েছিলো। সতেরো বছর ধরে চলা এই সম্মানজনক ফেস্টিভ্যালে এটাই বাংলাদেশের কোন ফিল্মের প্রথম অ্যাওয়ার্ড অর্জন।

তরুণ এ নির্মাতার ভাষ্যে, “এই পুরস্কার অবশ্যই আমার পরবর্তী কাজে ইতিবাচক প্রভাব ফেলবে।”

‘কালার অফ চাইল্ডহুড’ চলচ্চিত্রে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, নাফিস আহমেদ, মিঠা মামুন, আলিফ সহ অনেকে। গোল্ডেন ফ্রেম এন্টারটেইনমেন্ট এর ব্যানারে প্রযোজনা করেছেন মিশু মোর্শেদ ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক