‘দেবী’র পর আসছে জয়ার ‘বিসর্জন’

নভেম্বরে দেশে মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় নির্মাতা কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রটিতে অভিনয় করে ইতিমধ্যে প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও জিতেছেন জয়া আহসান। এবার দেশের দর্শক দেখতে পারবেন তার অভিনীত চলচ্চিত্রটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2018, 03:03 PM
Updated : 17 Oct 2018, 03:21 PM

সাফটা চুক্তির আওতায় চলচ্চিত্রটি বাংলাদেশে আনছেন মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ। এর পরিবর্তে বাংলাদেশ থেকে কলকাতায় প্রদর্শিত হতে যাচ্ছে ওয়াকিল আহমেদ পরিচালিত ‘কতো স্বপ্ন কতো আশা’ চলচ্চিত্রটি।  বুধবার গ্লিটজকে তথ্যটি নিশ্চিত করেছেন নওশাদ নিজেই।

তিনি বলেন, “চলচ্চিত্রটি আমি যখন কলকাতায় বসে দেখেছি আমি নিজেই দারুণ পছন্দ করেছি চলচ্চিত্রটি। ইতিমধ্যেই ভারতেও আলোড়ন ফেলেছে এটি। জয়াও দারুণ অভিনয় করেছে, সে স্বীকৃতিও পেয়েছে সে। সবমিলে পূজায় চলচ্চিত্রটি মুক্তি দেয়ার ইচ্ছা থাকলেও নতুন প্রযোজক হিসেবে জয়া’র প্রতি সম্মান জানিয়ে আমি ‘দেবী’ চলচ্চিত্রটি মুক্তির পরই ছবিটি মুক্তি দিতে চাই। আমার মনে হয়, চলচ্চিত্রটি দেশের দর্শক দারুণ পছন্দ করবেন।”

বিসর্জন-চলচ্চিত্রের পরিবর্তে বাংলাদেশ থেকে যাওয়া ‘কতো স্বপ্ন কতো আশা’ চলচ্চিত্রটির কলকাতায় প্রদর্শন সঠিক বদল হলো কিনা এমন প্রশ্নের জবাবে প্রদর্শক সমিতির বর্তমান সভাপতি নওশাদ বলেন, “আসলে এটি সিস্টেম পরিবর্তন ছাড়া হবে না। ওদের ওখান থেকে ছবি আনলে আমরা প্রযোজকের হাতে টাকা তুলে দিতে পারছি কিন্তু তার বদলে যে ছবি যাচ্ছে তা ওখানে তেমন লাভবান হচ্ছে না। দর্শক মুখ ফিরিয়ে নিচ্ছে। কেননা অধিকাংশই নকল গল্পের ছবি। মৌলিক গল্পের ভালো ছবি গেলে সেখানেও দর্শক আগ্রহী হবেন বলে আমি মনে করি।”

নওশাদ জানান, কলকাতায় নির্মিতব্য বিসর্জন চলচ্চিত্রের সিক্যুয়াল ‘বিজয়া’ চলচ্চিত্রটিও বাংলাদেশে মুক্তির অভিপ্রায় জানিয়েছেন তিনি।

‘বিসর্জন’ চলচ্চিত্রে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন আবির চ্যাটার্জী।  ২০১৭ সালের ১৭ এপ্রিল ভারতে মুক্তি পায় চলচ্চিত্রটি।