প্রধানমন্ত্রীর সহযোগিতা পেলেন আফজাল শরীফ

উন্নত চিকিৎসার জন্য অনুদান পেলেন জনপ্রিয় অভিনেতা আফজাল শরীফ। বুধবার দুপুরে প্রধানমন্ত্রী নিজেই এই অভিনেতার হাতে অনুদানের চেক তুলে দেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 02:13 PM
Updated : 19 Sept 2018, 02:13 PM

দীর্ঘদিন ধরে অভিনয়ে নেই টেলিভিশন ও চলচ্চিত্রের অভিনেতা আফজাল শরীফ। টানা ৪ বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন এ শিল্পী।  নিয়মিত থেরাপি ছাড়াও চিকিৎসাখাতে মোটা অংকের টাকা ব্যয় করতে হচ্ছে তাকে। এদিকে নিয়মিত অভিনয় করতে না পারায় চিকিৎসা ব্যায় বহন করতেও হিমশিম খেতে হচ্ছে এ শিল্পীকে। এমন অবস্থায় সম্প্রতি প্রধানমন্ত্রীর সাহায্য প্রার্থনা করেন আফজাল।

এ প্রসঙ্গে আফজাল হোসেন গণমাধ্যমে বলেছিলেন, ‘৪ বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথা নিয়ে অনেক কষ্টে দিন পার করছি। অসুস্থ হওয়ায় শুটিংও নিয়মিত করতে পারি না। দেশে এতদিন চিকিৎসা নিয়েছি। কিন্তু অবস্থার তেমন উন্নতি হয়নি। ব্যথা উঠলেই থেরাপি দিতে হয়। দেশের বাইরে চিকিৎসা নিলে হয়তো সুস্থ হতে পারব। কিন্তু সে জন্য প্রয়োজন মোটা অংকের টাকা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব। তিনি সবসময় শিল্পীদের পাশে থেকেছেন। আশা করছি আমার অসুস্থতা ও চিকিৎসার বিষয়টিও তিনি দেখবেন।’

জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর শিল্পী ঐক্যজোটের সাধারণ সম্পাদক এবং নাট্যনির্মাতা জি.এম সৈকত আবেদনপত্রসহ আফজাল শরীফকে নিয়ে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে। ওইদিনই এ শিল্পীর চিকিৎসার খরচ বাবদ আবেদন পত্রটি জমা দেওয়া হয়। তারই প্রেক্ষিতে বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডাক পড়লো তার। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে এ শিল্পীর হাতে  ২০ লাখ টাকার চেক তুলে দেন।

এ সময় আফজাল শরীফের শরীরের বর্তমান অবস্থারও খোঁজ নেন প্রধানমন্ত্রী।

ঢাকার আরামবাগে গ্রুপ থিয়েটারের মাধ্যমে মঞ্চে অভিনয় জীবন শুরু হয় আফজাল শরীফের। মঞ্চে তিনি খতবিক্ষত, জমিদার দর্পন, সাত ঘাটের কানাকড়ি, রাক্ষুসী এবং মহাপুরুষ ইত্যাদি নাটকে অভিনয় করেন।

১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টিভি ধারাবাহিক ‘বহুব্রীহি’ নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি ছোটপর্দায় আত্মপ্রকাশ করেন।  ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আগমন আফজাল শরীফের। কমেডি চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

ছোটপর্দায় অসংখ্য নাটকের পাশাপাশি বড়পর্দায় প্রায় পাঁচশতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন এ শিল্পী।