বটতলার দশবছর পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

প্রতিষ্ঠার ১০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম নাট্য সংগঠন ‘বটতলা’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2018, 02:43 PM
Updated : 30 August 2018, 02:43 PM

এ উপলক্ষে আগামী ১ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় রাজধানীর বেইলী রোডে মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হবে বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান। বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে থাকবে- গান, ছবি, আড্ডা, বছরব্যাপী দশক উদযাপনসূচী ও সুকুমার রায়ের ‘হেসোরাম হুঁশিয়ার এর ডায়েরী’ অবলম্বনে ইভান রিয়াজের নির্দেশনায় নাটক ‘বন্যথেরিয়াম’।

এর পাশাপাশি ‘বটতলা নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক ২০১৮’প্রদান করা হবে বলে জানিয়েছে দলটি। এতে দলের একজন নিষ্ঠাবান কর্মী এই পদক পাবার জন্য নির্বাচিত হবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পঞ্চাশ দশকের ঢাকার মঞ্চাভিনেত্রী মার্থা রিতা গোমেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা, আজাদ আবুল কালাম ও মোহাম্মদ বারী।।

দলের ১০বছর পূর্তিতে দলের অধিকর্তা ব্রাত্য আমিন বলেন, “আমাদের প্রাণের দলটা দেখতে দেখতে ১০টা বছর পার করে ফেলেছে। তবে সময়টা কিন্তু সহজ ছিলো না মোটেও। পথে পথে দমন-পীড়ন আর কটু কাটব্য শুনে কেটেছে বহু মাস-বছর। প্রতিদিন নতুন পরীক্ষা, নতুন দুঃসাহস আর নতুন দুর্নাম। এ ১০ বছরে বটতলা কী অর্জন করেছে তার টোকা নিলে অনেক কিছুই খুঁজে পাওয়া যাবে হয়তো, তবে আমাদের কাছে সবচেয়ে বড় অর্জন- দর্শকদের অকুণ্ঠ ভালবাসা।”