স্মৃতির ঝাঁপি নিয়ে রাঙা সকালে সুমাইয়া শিমু

অভিনয় জীবনের ২০ বছর পূর্তিতে মাছরাঙা টেলিভিশনের রাঙা সকাল অনুষ্ঠানে ঈদের বিশেষ পর্বে হাজির হয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 12:54 PM
Updated : 17 August 2018, 12:54 PM

স্মৃতিকাতর শিমু ওই অনুষ্ঠানে স্মরণ করেছেন ক্যামেরার সামনে তার প্রথম অভিনয় আর ফেলে আসা বছরগুলোর নানা অভিজ্ঞতার কথা।

১৯৯৮ সালে অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে মডেল শিমুর অভিনয়ে পথ চলা শুরু। নাটকটি প্রচারিত হয়েছিল ১৯৯৯ সালে।

শিমু বলেন, “প্রথম অভিনয় করার আগে আমি ভীষণ নার্ভাস ছিলাম। তবে তা ক্যামেরায় ধরা পড়েনি। ডলি (জহুর) আন্টি বলেছিলেন, মেয়েটা তো একদম পুতুলের মত। আসলে আমাকে সবাই পুতুল বলেছিলেন কারণ আমি শট শেষ হবার পরও দাঁড়িয়ে সংলাপ বলতেই থাকতাম।”

২০১৭ সালে আন্তর্জাতিক সংস্থা ‘রিলিফ ইন্টারন্যাশনাল’-এর শুভেচ্ছা দূত নির্বাচিত হন শিমু। এই সংস্থার হয়ে এখনও কাজ করে যাচ্ছেন শিমু। সেই সঙ্গে অভিনয় করছেন নিয়মিত।

শিমু বলেন, “অনেকে ভাবেন আমি বিয়ের পর দেশের বাইরে স্থায়ী হয়েছি। তথ্যটি ভুল। কারণ আমি দেশেই আছি। নিয়মিত অভিনয় করছি।”

রাঙা সকালের এই বিশেষ পর্বে নিজের অভিনয় জীবনের কিছু মজার অভিজ্ঞতাও তুলে ধরেছেন শিমু।

“অভিনয়ের জন্য প্রথম ত্যাগ স্বীকার ছিল আমার নাম থেকে ‘ল’ বিয়োগ করা।”

শিমুর পুরো নাম সুমাইয়া রহমান শিমুল। পরিবার ও কাছের মানুষের কাছে শিমুল নামেই তিনি পরিচিত।

তবে নব্বইয়ের দশকের শেষ দিকে শিমু যখন অভিনয়ে এলেন, সেই সময় মডেল ও অভিনেতা মনির খান শিমুল টেলিভিশনের একজন পরিচিত মুখ। এ কারণে কয়েকজন নির্মাতার পরামর্শে নিজের নাম ছোট করে ফেলেন পরবর্তী সময়ে তারকা খ্যাতি পাওয়া এই অভিনেত্রী।

রুম্মান রশীদ খান ও লাবন্যর উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন সকাল ৭টা থেকে ৮টায়, মাছরাঙা টেলিভিশনে। ‘রাঙা সকাল’ প্রযোজনা করেছেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।