সোশাল মিডিয়া ব্যবহারে শিল্পীদের সতর্ক থাকার পরামর্শ

গুজব ছড়ানোর অভিযোগে কাজী নওশাবা আহমেদ আটক হওয়ার পর অভিনয় শিল্পী সংঘ সংগঠনের সদস্য সব অভিনেতা-অভিনেত্রীদের সোশাল মিডিয়া ব্যবহারে সতর্ক করে দিয়েছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2018, 02:47 PM
Updated : 6 August 2018, 02:47 PM

সংগঠনের সদস্য নওশাবার মামলাটিও পর্যবেক্ষণে রাখছে বাংলা দেশের টেলিভিশন অভিনয়শিল্পীদের সংগঠনটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চলমান ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার হয়ে এখন রিমান্ডে আছেন নওশাবা।

সোমবার সংগঠনটির সভাপতি শহীদুল আলম সাচ্চু ও আহসান হাবীব নাসিম এক বার্তায় বলেন, অভিনয় শিল্পী সংঘ একটি অরাজনৈতিক পেশাজীবী সংগঠন। বর্তমানে ‘নিরাপদ সড়ক চাই’ যে আন্দোলন তা যৌক্তিক এবং অভিনয় শিল্পীরা এর সঙ্গে আছে। অভিনয় শিল্পীরা অনেকেই ব্যাক্তিগতভাবে ঢাকার বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে এবং সহমমির্তা জানিয়েছে।

বার্তায় বলা হয়, “কোমলমতি ছাত্র-ছাত্রীদের সকল যৌক্তিক দাবি মেনে নেওয়ায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। আমাদের সংগঠনের অন্তর্ভুক্ত সকল অভিনয় শিল্পীদের বিশেষভাবে অনুরোধ জানাই, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো রকম বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ না করার জন্যে।”

শিল্পী সংঘের সাধারণ সম্পাদক নাসিম সোমবার গ্লিটজকে বলেন, “যেহেতু এ ধরনের বিভ্রান্তিমূলক কিছু তথ্য দিয়ে আমাদের কয়েকজন শিল্পী সমালোচিত হয়েছে, সে কারণে আমরা এমন একটি আহ্বান জানিয়েছি শিল্পীদের প্রতি। সবার সচেতনতা এ মুহুর্তে কাম্য।”

অভিনয় শিল্পী সংঘের সদস্য নওশাবার গ্রেফতার প্রসঙ্গে নাসিম বলেন, “তার বিরুদ্ধে বিষয়টি মামলা পর্যন্ত গড়িয়েছে। এখানে আমাদের হস্তক্ষেপের সুযোগ নেই। আমরা তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রাখছি। এ বিষয়টিও লক্ষ্য করছি, যাতে নওশাবার উপর কোনো অন্যায় বা অবিচার না হয়।”

জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার গুজব ফেইসবুকে ছড়ানোর ঘটনায় অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে আটক করে র‌্যাব-১।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে তাকে উত্তরা এলাকা থেকে আটক করা হয়। পরবর্তীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় নওশাবাকে চারদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।