হল রিপোর্ট: ‘বেঙ্গলি বিউটি’র চেয়ে এগিয়ে ‘সুলতান’

প্রেক্ষাগৃহ দখলের প্রতিযোগিতায় ঢালিউডের চলচ্চিত্র ‘বেঙ্গলি বিউটি’কে পেছনে ফেলার পর দর্শক সমাগমেও এগিয়ে থাকল টালিগঞ্জের চলচ্চিত্র ‘সুলতান: দ্য সেভিয়র’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2018, 10:44 AM
Updated : 21 July 2018, 10:44 AM

শুক্রবার ১১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে জিৎ-মিম অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘সুলতান: দ্য সেভিয়র’। ছবিটি নির্মাণ করেছেন রাজা চন্দ। সাফটা চুক্তির আওতায় এটি বাংলাদেশে এনেছে জাজ মাল্টিমিডিয়া।

এর আগে গত ঈদে কলকাতার শতাধিক হলে ছবিটি মুক্তি পেয়েছিল ‘সুলতান’। এতে জিৎ-মিম ছাড়াও বাংলাদেশ থেকে অভিনয় করেছেন আমান রেজা, তাসকিন রহমান ও শহীদুল আলম সাচ্চু।

বিপরীতে একমাত্র যমুনা ব্লকবাস্টারে মুক্তি পেয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসী নির্মাতা-অভিনেতা রাহসান নূরের চলচ্চিত্র ‘বেঙ্গলি বিউটি’। নির্মাণের পাশাপাশি এতে অভিনয়ও করেছেন এ তরুণ নির্মাতা। তার বিপরীতে অভিনয় করেছেন ছোটপর্দার উঠতি অভিনেত্রী মুমতাহিনা টয়া।

ছবিতে আরও অভিনয় করেছেন সারা আলম, আশফাক রেজওয়ান, পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ আরো অনেকে।

মুক্তির আগে প্রকাশিত ট্রেইলারে প্রশংসা কুড়ালেও ‘বেঙ্গলি বিউটি’ আশানুরূপ দর্শক টানতে পারেনি বলে গ্লিটজকে জানিয়েছেন যমুনা ব্লকবাস্টারের ডিজিএম (অ্যাকাউন্টস) জাহিদ হোসেন চৌধুরী।

শনিবার বিকেলে তিনি গ্লিটজকে বলেন, “এখনও আশানুরূপ দর্শক পাইনি। কারণ নন-কমার্শিয়াল মুভি তো। অন্যান্য কমার্শিয়াল মুভির থেকে কালকে আহামরি ভালো দর্শক ছিল না ছবিটির। এই সাথে অনেকগুলো মুভি আছে আমাদের এখানে, সেগুলো ভালো চলছে।”

একই প্রেক্ষাগৃহে শুক্রবার থেকে ‘সুলতান: দ্য সেভিয়র’ চলচ্চিত্রটিও চলছে। এদিন ‘বেঙ্গলি বিউটি’র তুলনায় ছবিটি বেশি দর্শক দেখেছে বলে জানান জাহিদ হোসেন।

রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডেও চলছে ‘সুলতান’। প্রেক্ষাগৃহটির ব্যবস্থাপক এস এম শাহীন গ্লিটজকে জানান, শুক্রবার ছবিটি ‘মোটামুটি ভালো’ চলেছে।

‘বেঙ্গলি বিউটি’ ও ‘সুলতান’ ছাড়াও জাজ মাল্টিমিডিয়া প্রযোজনায় তরুণ পরিচালক রায়হান রাফির ‘পোড়ামন টু’ চলচ্চিত্রটি চলছে বিভিন্ন প্রেক্ষাগৃহে।