ঈদে ফারুকী ও ভাই ব্রাদার এক্সপ্রেসের ৮ নাটক

টিভি নাটকে দর্শক ফেরাতে ছবিয়াল রিইউনিয়নের পর এবার ঈদ উপলক্ষে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নিয়ে এলেন ভাই ব্রাদার এক্সপ্রেস। ঈদ উপলক্ষ্যে ফারুকী সহ নয় নির্মাতা নির্মাণ করবেন আটটি নাটক। তারই আনুষ্ঠানিক ঘোষণা এলো বুধবার চ্যানেল আই কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2018, 11:41 AM
Updated : 18 July 2018, 07:46 PM

প্রায় আট বছর পর নাটক নির্মাণ করছেন মোস্তফা সরয়ার ফারুকী। তার সঙ্গে নয় তরুণ নির্মাতার ছয়টি নাটক হবে আসছে ঈদে দর্শক বিনোদনের অন্যতম চমক। এ আয়োজনের বিস্তারিত জানাতে ১৮ জুলাই দুপুরে চ্যানেল আই ভবনে এক অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইউনিলিভার বাংলাদেশ এর ডিরেক্টর (বিউটি এবং পারসোনাল কেয়ার) নাফিস আনওয়ার, মোস্তফা সরয়ার ফারুকীসহ নাটকগুলোর নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা।

সংবাদ সম্মেলনে জানানো হলো- মোস্তফা সরয়ার ফারুকীর ২টি নাটকসহ ’ভাই ব্রাদার এক্সপ্রেস’র ৬টি নাটক প্রচারিত হবে চ্যানেল আই এর ঈদ আয়োজনে।

এতে আনিসুল হকের ‘আয়েশা মঙ্গল’ উপন্যাস অবলম্বণে মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করছেন ‘আয়েশা’, রেদওয়ান রনির পরিচালনায় ‘পাতা ঝরার দিন’, আশফাক নিপুনের পরিচালনায় ‘সোনালী ডানার চিল’, মাহমুদুল ইসলামের পরিচালনায় ‘দ্যা আর্টিষ্ট’, আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খানের পরিচালনায় ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’, নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনানের পরিচালনায় ‘আজকে না হয় ভালোবাসো’ এবং মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদারের পরিচালনায় ‘লিটনের নিরীহ ফ্ল্যাট’।

ব্যতিক্রমী এমন উদ্যোগ সম্পর্কে ফরিদুর রেজা সাগর বলেন, “আমরা বলবো ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে। কিন্তু এখন মোস্তফা সরয়ার ফারুকী শুধু ঘরের নয়, সে সারা বাংলাদেশের। টেলিভিশনে যার শুরু হয়েছিল চ্যানেল আই এর জন্য নাটক ‘চড়ুইভাতি’ নির্মাণের মধ্য দিয়ে এবং বড় পর্দায়ও আর্বিভাব হয়েছিল ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ব্যাচেলর’র মাধ্যমে। সব ক্ষেত্রেই সে আজ সফল।”

নাটক ও টেলিফিল্মগুলো সম্পর্কে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, “দীর্ঘ আট বছর পর আমি টেলিভিশনের জন্য নাটক নির্মাণে ফিরে এসেছি। আমরা সবসময়েই চাই ব্যতিক্রমী কিছু করবো। এবার ঈদে ভাই ব্রাদার এক্সপ্রেস চ্যানেল আই এর দর্শকদের জন্য যে উদ্যোগ নিয়েছে তা সবার ভালোলাগবে বলে আমাদের বিশ্বাস।”

এ নাটকগুলোতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরি, তিশা, ঈশিতা, সৈয়দ হাসান ইমাম, ইরেশ জাকের, সেঁওতি, সামিয়া অথৈ সহ অরো অনেকে। বরাবরের মত চ্যানের আই এর ঈদ অনুষ্ঠানমালার সকল অনুষ্ঠান স্পন্সর করবে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের এর বিভিন্ন ব্রান্ড।

সংবাদ সম্মেলনে আসন্ন ঈদ উল আযহায় নির্মানাধীন নাটক ও টেলিফিল্মের নির্মাতাদের নাম ঘোষণা করা হয়। চ্যানেল আইর জন্য নাটকগুলো নির্মাণ করবেন রেজানুর রহমান, সালাহউদ্দিন লাভলু, ফেরদৌস হাসান এবং আবুল হায়াত। টেলিফিল্ম নির্মাণ করবেন, মুশফিকুর রহমান গুলজার, আরিফ রহমান, আরিফ খান, আবু হায়াত মাহমুদ, সাজ্জাদ সুমন, তানিয়া আহমেদ, মাবরুর রশীদ বান্নাহ, রাজিবুল ইসলাম রাজিব এবং মাহমুদ দিদার। টেলিমুভি নির্মাণ করবেন সাইদুর রহমান রাসেল।