তরুণ প্রজন্মের কণ্ঠে রেনেসাঁর গান

নতুন সংগীতায়োজনে রেনেসাঁ ব্যান্ডের জনপ্রিয় গান হৃদয় কাদা মাটি’র কোন মূর্তি নয়’ গাইলেন দশ তরুণ কণ্ঠশিল্পী। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ২৫ তম পর্বে প্রচারিত হবে গানটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 02:00 PM
Updated : 17 July 2018, 02:11 PM

দীর্ঘ ২৫ বছর পর রেনেসাঁর জনপ্রিয় গান ‘হৃদয় কাদা মাটি’র কোন র্মূতি নয়’ গানটি রিমেক করা হয়েছে। ‘পরিবর্তন’ অনুষ্ঠানের জন্য গানটি গেয়েছেন এ প্রজন্মের ১০ জন কন্ঠশিল্পী সাব্বির, পারভেজ সাজ্জাদ, অপু আমান, খায়রুল ওয়াসি, মেহরাব, ইউসুফ আহমেদ খান, শামীম, পুলক অধিকারী, সানবীম ও সম্রাট। গানটিতে নতুনভাবে সংগীতায়োজন করেছেন গায়ক, সংগীত পরিচালক সুজন আরিফ।

অডিও ধারণের পর গত ১৩ জুলাই বিটিভির অডিটরিয়ামে গানটির চিত্রায়ণ সম্পন্ন হয়েছে। গানটির রিমেক প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপক ও নির্দেশক আনজাম মাসুদ বলেন, “রেনেসাঁর এই গানটি শুধু আমার নয়, কোটি শ্রোতাদের পছন্দের গান। অনেকটা ভালোলাগা থেকে গানটি রিমেক করার সিদ্ধান্ত নিয়েছি। এ প্রজন্মের তরুণ শিল্পীরা গানটি গেয়েছে। আশা করছি, দর্শকরা গানটি দারুণ উপভোগ করবে।”

তিনি আরো বলেন, “গানটি রিমেকের জন্য রেনেসাঁ ব্যান্ডের প্রধান, গানটির সুরকার ও গায়ক নকীব খানের কাছ থেকে অনুমতি নিয়েছি।”

১৯৯৩ সালে রেনেসাঁর ‘তৃতীয় বিশ্ব’ অ্যালবামে ‘হৃদয় কাদা মাটি’ গানটি ঠাঁই পায়। গানটির কথা লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সংগীত পরিচালনা করেছেন নকীব খান।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা,  উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

খুব শীঘ্রই ‘পরিবর্তন’ প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।