মিউজিশিয়ানদের কণ্ঠে ‘মিউজিক ফর পিস’

গানবাংলার আলোচিত অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ’-এ এবার অংশগ্রহণকারী দেশী-বিদেশি মিউজিশিয়ানরা ‘মিউজিক ফর পিস’ বা শান্তির জন্য সংগীতের সপক্ষে নিজেদের মতামত দিয়েছেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 07:58 AM
Updated : 19 June 2018, 07:58 AM

তাদের মতে, যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। আর সেজন্য তারা গানের মাধ্যমে শান্তিকে অণ্বেষনের জন্য ‘মিউজিক ফর পিস'স্লোগান‌ের  সপক্ষে দাঁড়িয়েছেন।

এবার ‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রিতে অংশ নিয়েছেন ২২টি দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী। তাদের মধ্যে অন্যতম- গার্গো বরলাই (হাঙ্গেরি), এনটন ডেভিডিয়েন্টস (রাশিয়া), শিবামনি (ভারত), ড্যানিয়েল কাসারেজ (স্পেন), আনা ভাইব (লাটভিয়া), মিকাল হাসান (পাকিস্তান), আর্টিয়ম (আর্মেনিয়া), আর্নেস্টা (লিথুনিয়া), সিনান (তুরস্ক), রাসিকা (যুক্তরাষ্ট্র), ভ্যালেরি (সুইজারল্যান্ড), লিন্ডা (এস্তোনিয়া), এন্ড্রিয়া (রোমানিয়া), আলিতশিয়া (পোলান্ড), রুসলানা (ইউক্রেন), সেভতলানা (জার্মানি) প্রমুখ।

এছাড়া বাংলাদেশি যেসব সংগীতশিল্পী এবারের ‘উইন্ড অব চেঞ্জ’-এ গান গেয়েছেন তারা হলেন- রেজওয়ানা চৌধুরী বন্যা, চন্দন, শামীম, এন্ড্রু কিশোর, লুইপা, কৌশিক হোসেন তাপস, মিজান, কাঙ্গালিনী সুফিয়া, শুভ, রেশমী, মিনার, আগুন, হায়দার হোসেন, সুজিত মুস্তফা, রফিকুল আলম, মাখন, শিরিন, সুমন ও প্রিয়।

ঈদ উপলক্ষে ‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রি’র প্রচার শুরু হয় ঈদের দিন থেকে। ৪ দিনের এই বিশেষ আয়োজনে বাংলাদেশি জনপ্রিয় ও খ্যাতিমান সংগীতশিল্পী ২০টি গানের পরিবেশনায় অংশ নিয়েছেন।

 বাংলাদেশি সংগীতশিল্পীদের সঙ্গে ২২ দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী পারফর্ম করেন।