স্বামীসহ অভিনেত্রী সাদিয়া গ্রেপ্তার

চলচ্চিত্র নির্মাণ এবং তাতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেওয়ার কথা বলে  এক ব্যক্তির কাছ থেকে আড়াই কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে অভিনেত্রী সাদিয়া আফরিন ও তার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 03:21 PM
Updated : 14 June 2018, 03:27 PM

সাদিয়ার স্বামী বিদ্যুত কুমার সাহা ওরফে সৌরভের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের বজিতপুর থেকে মঙ্গলবার এই দম্পতিকে গ্রেপ্তার করে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের সদস্যরা।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সাদিয়া ও সৌরভকে বৃহস্পতিবার আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়। আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেছে।

“ঈদের পরে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।”

পুলিশ কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ২০১৩ সালে চাঁদপুর জেলার ব্যবসায়ী মিজানুর রহমানের সঙ্গে সাদিয়ার ফেইসবুকে পরিচয় হয়। এর সূত্র ধরে সাদিয়া তাকে সিনেমায় অভিনয় এবং ব্যবসায় বিনিয়োগের প্রস্তাব দেন।

“মিজানুরকে সাদিয়া জানায়, তার স্বামী সৌরভ সিনেমা প্রযোজক। এই ব্যবসায় বিনিয়োগ করলে বেশ লাভবান হওয়া যাবে। এভাবে বিশ্বাস স্থাপন এবং প্রলোভন দেখিয়ে মিজানুর রহমানকে তিন কোটি টাকা বিনিয়োগে প্রলুব্ধ করে। পরে বিকাশ, ব্যাংকসহ বিভিন্ন মাধ্যমে প্রায় আড়াই কোটি টাকা সাদিয়া ও সৌরভ তার কাছ থেকে নিয়ে নেয়।”

‘টাকা দেওয়ার পরেও’ সিনেমা বানানোর বিষয়ে কোনো অগ্রগতি না হওয়ায় মিজানুর বার বার তাদের কাছে জানতে চাইলে টালবাহানা শুরু হয় বলে জানান পুলিশ সুপার।

“এরপর সন্দেহ হলে মিজানুর টাকা ফেরত চাইলে এক পর্যায়ে তাকে বলা হয়, টাকা দেওয়া হবে না।”

পরে গত ২১ মে মিজানুর রহমান ঢাকার মিরপুর থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। ওই মামলার তদন্তের দায়িত্ব নেয় সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট।

বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল জানান, এই মামলার তদন্তের দায়িত্ব পাওয়ার পর তারা সৌরভ-সাদিয়ার মিরপুরের ভাড়া বাসায় অভিযান চালান। সেখানে তাদের না পেয়ে কিশোরগঞ্জে সৌরভের বাড়িতে গিয়ে তাদের ধরা হয়।

পিরোজপুরের মেয়ে সাদিয়া আফরিন নাটকের পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।