একজন নাট্যকারের গল্পে ‘নতুন সকাল’

চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘নতুন সকাল’ নামে লাক্স নিবেদিত ঈদের নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার দুই অভিনয়শিল্পী আনিসুর রহমান মিলন ও নীলাঞ্জনা নীলা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 12:31 PM
Updated : 14 June 2018, 12:31 PM

১৯৫২ এন্টারটেইনমেন্ট লিমিটেডের প্রযোজনায় নাটকটি রচনা করেছেন রুম্মান রশীদ খান। নীলা-মিলন ছাড়াও এতে অভিনয় করেছেন আজম খান, ইভানাসহ আরও অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, চ্যানেল থেকে নাট্যকার আরেফিন রশীদকে বলা হয়েছে নতুন বাংলা বছরের জন্য নাটক লিখতে হবে। আরেফিন কথা দেয় খুব শিগগির মিষ্টি প্রেমের একটি নাটক দেবেন।

অন্যদিকে স্ত্রীর সঙ্গে সারাদিন টক-ঝাল-মিষ্টি ঝগড়া লেগেই থাকে। একদিন স্ত্রীর কাছ থেকে নাটকের আইডিয়া চায়। কিন্তু একটি আইডিয়াও ভালো লাগে না আরেফিন রশীদের।

পরদিন সকালে ঘুম থেকে উঠে আরেফিন একটি গল্প ভাবনা পায়। সেটি নিয়ে লিখতে শুরু করে। ওদিকে স্ত্রী মিতু কথা না বলে সারাক্ষণ কম্পিউটারে কাজ করে। স্বামী জানতে চাইলে বলে, অ্যাসাইনমেন্টের কাজ করছে ভার্সিটির। ৩ দিন পর আরেফিনের স্ক্রিপ্ট লেখা শেষ হয়। জমা দেয় পরিচালকের কাছে।

পরিচালক জানায়, স্ক্রিপ্টের আর প্রয়োজন নেই। ইতিমধ্যেই 'নতুন সকাল' নামে দুর্দান্ত একটি স্ক্রিপ্ট পেয়ে গেছে তারা। স্ক্রিপ্টটি তাহলে কার লেখা সেটা জানার পর অবাক হয়ে যায় আরেফিন।

নাটকটি ঈদের দিন রাত ১০টায় প্রচার হবে আরটিভিতে।