আত্মজীবনী’র দ্বিতীয় খণ্ড লিখবেন কবরী

আত্মজীবনীমূলক গ্রন্থ ‘স্মৃতিটুকু থাক’র দ্বিতীয় খণ্ডের কাজ শুরু করতে চান সারা বেগম কবরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 06:53 AM
Updated : 30 May 2018, 06:56 AM

গত বছর একুশের বইমেলায় এই অভিনেত্রীর ‘স্মৃতিটুকু থাক’ প্রকাশিত হয়েছিল। বিডিনিউজ টোয়েন্টিফোর পাবলিশিং লিমিটেড- বিপিএল প্রকাশিত ওই বইটি বইমেলায় ব্যাপক সাড়া ফেলেছিল।

এবার ঈদ উপলক্ষে মাছরাঙা টেলিভিশনে ‘রাঙা সকাল’ এর বিশেষ পর্বে অতিথি হয়ে আসবেন কবরী; প্রচারের অপেক্ষায় থাকা ওই অনুষ্ঠানে জীবনের নানা অজানা গল্পের কথা বলতে গিয়ে আত্মজীবনীর দ্বিতীয় খণ্ড প্রকাশের পরিকল্পনা জানান তিনি।

কবরী বলেন, সময় পেলে তার আত্মজীবনীমূলক গ্রন্থ ‘স্মৃতিটুকু থাক’র দ্বিতীয় খণ্ডের কাজ শুরু করতে চান।

‘রাঙা সকাল’ এর দর্শকদের জন্য ঈদ উপহার হিসেবে কবরী গান গেয়েছেন, করেছেন অভিনয়।

অনুষ্ঠানে নিজ জীবনের স্মৃতিচারণ করে কবরী বলেন, চলচ্চিত্রে তার অভিষেক হয়েছিল পরিচালক ও নায়ক প্রয়াত সুভাষ দত্তের একটি চড়ের মাধ্যমে। ‘সুতরাং’ চলচ্চিত্রের প্রথম দিনের শুটিংয়ে গুলশান পার্কে একটি দৃশ্য ধারণের জন্য গাছে চড়তে হয়েছিল। সেখান থেকে মাটিতে পড়ার পরই ঘটে বিপত্তি। যন্ত্রণায় কাতর হয়ে ঠিকভাবে শট দিতে পারছিলেন না তিনি। আর তখনই নায়ক-পরিচালক সুভাষ দত্ত চড় মেরে শাসন করেন কবরীকে।

কবরী বলেন, “ঠিক সেদিনই চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারের মেয়ে মীনা পালের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল। দত্ত দা (সুভাষ দত্ত) মীনা পালের নাম বদলে রেখেছিলেন কবরী।”

কবরী জানান, রাজ্জাক-শাবানা অভিনীত ‘অবুঝ মন’ ছবির ‘শুধু গান গেয়ে পরিচয়’ গানটিতে তাকেই দর্শক দেখতে পেত। কারণ এ ছবিটিতে অভিনয়ের জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। পরবর্তীতে যে কোনো কারণেই হোক ছবিটিতে তার আর অভিনয় করা হয়নি।

রুম্মান রশীদ খান ও লাবণ্য’র উপস্থাপনায় রাঙা সকাল-এর বিশেষ এই পর্বটি প্রচারিত হবে ঈদের পরদিন সকাল ৭টা থেকে ৯টায়। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।