ঘটক সুবর্ণা, পাত্র আফজাল

ঈদে নাটকে ফের এক হলেন বাংলা নাটকের জনপ্রিয় জুটি আফজাল-সুবর্ণা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 10:31 AM
Updated : 26 May 2018, 10:31 AM

বদরুল আনাম সৌদ’র রচনা এবং আরিফ খানের পরিচালনায় নির্মিত হলো নাটক ‘নূরুল আলমের বিয়ে’। নাটকে জুটি বেঁধেছেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। ২০১২ সাল থেকে প্রতি ঈদেই নির্মাতা আরিফ খানের নির্মাণে তারা হাজির হচ্ছেন ছোটপর্দায়।

নাটকটি রচনা করেছেন বদরুল আনাম সৌদ। তিনি বললেন, “নাটকটি আফজাল-সুবর্ণাকে ভেবেই লিখেছি। তবে যে আফজাল-সুবর্ণাকে দর্শক দেখে এসেছেন তার বিপরীতে অন্যরকমভাবে এ নাটকে দেখা যাবে তাদের।”

নাটকের নাম চরিত্র নূরুল আলমের ভূমিকায় অভিনয় করেছেন আফজাল হোসেন, অন্যদিকে সুবর্ণা মুস্তফাকে দেখা যাবে মহিলা ঘটকের চরিত্রে। ঢাকা ও ঢাকার আশেপাশে বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে নাটকটি।

নির্মাতা আরিফ খান গ্লিটজকে বলেন, ২০১২ সালে একটা টেলিফিল্ম দিয়ে দীর্ঘদিন পর তাদের এক করি। তারই ধারাবাহিকতায় প্রতিবছরই ঈদে তাদের নিয়ে একটি করে নাটক নির্মাণ করছি। বাংলা নাটকের কথা এলেই আফজাল-সুবর্ণা জুটির কথা আসবে। এমন দুইজন গুণী শিল্পীকে নিয়ে এ পর্যন্ত ৭টা নাটক নির্মাণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। তাদের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করছি। ঈদে অসংখ্য ভালো কাজ হবে। দর্শক যেন এসবের ভীড়ে আমার কাজটির প্রতি মনোযোগি হয় সেভাবেই যত্ন নিয়ে নির্মানের চেষ্টা করেছি।”

ঈদের পরদিন এটিএন বাংলায় রাত ৮টা ৩০ মিনিটে প্রচারিত হবে নাটকটি।