নজরুল জন্মজয়ন্তীতে চঞ্চল-প্রীতি’র ‘বনের পাপিয়া’

নজরুলের চরিত্র রূপায়ন করলেন জনপ্রিয় দুই অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী ও সানজীদা প্রীতি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 12:47 PM
Updated : 23 May 2018, 12:47 PM

আগামী ২৫ মে জাতীয় কবি নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে নির্মিত হলো নাটক ‘বনের পাপিয়া’। শ্রাবনী ফেরদৌসের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা দম্পতি শুভ্র খান ও শ্রাবনী ফেরদৌস।

নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও সানজিতা প্রীতি। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন খায়রুল টিপু, তৃষ্ণা সরকার, পংকজ, হাসিমুন, তারেক খান, মাধবী লতা, রাসেল রাজ, আলীনূর, জাকিয়া প্রমুখ।

নাটকটি সর্ম্পকে পরিচালক শুভ্র খান বলেন, “সাহিত্য নির্ভর কাজ গুলো করতে গেলে অনেক সময় মনের মত নাট্যরূপ, পান্ডুলিপি হয়ে উঠে না, সেদিক থেকে আমি যেভাবে গল্পটাকে উপস্থাপন করতে চেয়েছি নাট্যকার শ্রাবনী ফেরদৌস চমৎকার ভাবে নাট্যরূপ দিয়েছেন। জাতীয় কবি যেভাবে নাটকটিতে চরিত্রগুলোকে লিখে গিয়েছেন চঞ্চল চৌধুরী ও সানজিদা প্রীতি তা সুন্দর ভাবে প্রোট্রেট করার চেষ্টা করেছেন। আশা করি সব কিছু মিলিয়ে সুন্দর একটা নাটক দাঁড়াবে।”

চিত্রনাট্যকার ও পরিচালক শ্রাবনী ফেরদৌস বলেন, “যেহেতু আমি এক সাথে এই নাটকটির নাট্যরূপ ও পরিচালনার সাথে আছি, আমি চেষ্টা করেছি সাহিত্য মান ঠিক রেখে এমন একটা পাণ্ডুলিপি তৈরী করতে যা আমাদের চলচিত্রায়নে অনেক বেশী সহায়ক হয়। আশা করছি দর্শক ভাল কিছু পাবে নাটকটি থেকে।”

নাটকটির নির্মান প্রতিষ্ঠান ঘুড্ডি এ্যানিমো। ২৫শে মে রাত ৮টায় বেসরকারী টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে নাটকটি ।