‘এঞ্জেলকে ভীষণ ভালোবাসতাম আমি’

প্রিয় ঘোড়ার মৃত্যুতে শোকে কাতর অভিনেত্রী মৌসুমী হামিদ। ছোটপর্দায় অভিনয়ের ব্যস্ততার খবর জানাতে গিয়ে সে শোকের অনুভূতিও জানালেন তিনি।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2018, 11:34 AM
Updated : 14 May 2018, 11:34 AM

ঘোড়াটার নাম এঞ্জেল। মৌসুমী হামিদের ময়মনসিংহের বন্ধু মনীষার এ ঘোড়াটি তাদের বাড়িতেই থাকতো। মৌসুমী যখনই যেতেন ‘এঞ্জেল’ বলে ডাকলেই ছুটে আসতো সে ঘোড়া। তার পিঠে চড়েই প্রথম ‘হর্স রাইডিং’ শেখা মৌসুমীর। ২০১৭ সালের ভ্যালেন্টাইন ডেতে প্রচারিত একটি নাটকে অভিনয় করেছে এঞ্জেল। তার পিঠে চড়ে ঘুরে বেড়ানোর দৃশ্য ধারণ করা হয়েছিলো সে নাটকে।

প্রিয় ঘোড়া এঞ্জেলের সঙ্গে মৌসুমী হামিদ

সোমবার দুপুরে মৌসুমী হামিদ খবর পেলেন সে এঞ্জেল নেই। সে খবরে মন খারাপ ভাগ করে নিলেন গ্লিটজের সঙ্গেও। বললেন, “আমি পেট লাভার। কিন্তু সময় পাইনা বলে কাছে রাখা হয়না, পালতে পারি না। কিন্তু এঞ্জেলকে ভীষণ ভালোবাসতাম আমি। সে আমার কথা বুঝতো। মনীষার বাড়িতে গেলেই এঞ্জেলের সঙ্গে সময় কাটতো আমার। ওর পিঠে চড়ে ঘুরে বেড়াতাম। আজ দুপুরে শুনলাম এঞ্জেল নেই। কী এক অজানা অসুখে মারা গেছে সে।”

এঞ্জেলের জন্য শোক মনে রেখেই মৌসুমী হামিদ জানালেন তার ছোটপর্দায় ব্যস্ততার কথা। আসছে ঈদ উপলক্ষে ইতিমধ্যেই তিনটি ছয়পর্বের ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। নাটকগুলো হলো- সাইদুর রহমান রাসেলের নির্মাণে ‘ই ফর এডুকেশন’ এবং ‘পঞ্চপাণ্ডব’। আর বরিশাল, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রামের ভাষা নিয়ে নির্মিত আবু হায়াত মাহমুদের হাসির ধারাবাহিক ‘বিএনসিসি’।

বিডিনিউজের ক্যামেরায় মৌসুমী হামিদ

মৌসুমী বললেন, “সিরিয়ালগুলো খুব মজার। ‘ই ফর এডুকেশন’-এর শুটিং হয়েছে ব্যংককে। ওটার কাজ শেষ। এছাড়াও ‘পঞ্চপান্ডব’ এবং ‘বিএনসিসি’ নাটকদুটির কাজও শেষ। নাটকগুলো দর্শক খুব উপভোগ করবেন। এছাড়া এক ঘন্টার কাজও নিয়মিত করছি।”

চলচ্চিত্রেও নাক ডুবিয়েছিলেন দীর্ঘাঙ্গী মৌসুমী। কিন্তু দু’একটি চলচ্চিত্রে সম্ভাবনা জাগিয়েও তাকে আর দেখা যায়নি বড়পর্দায়। বললেন, “কমার্শিয়াল ফিল্মে আসলে আমি খাপ খাওয়াতে পারিনি। ওখানকার পরিবেশটা কেমন যেন। তবু, যদি ভালো কিছুর অফার পাই অবশ্যই করবো। আমি নাচতে খুব ভালোবাসি। নাচে গানের ছবির ব্যাপারে যে আমার আপত্তি আছে তা একেবারেই নয়।”

মৌসুমী হামিদ অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে উল্লেখযোগ্য- পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, মেন্টাল ও ব্ল্যাক মেইল। তিনটি চলচ্চিত্রেই মূল নায়িকার পাশাপাশি দেখা গেছে তাকে। তবে, এবার মৌসুমীর টার্গেট বড়পর্দায় শুধু তার দিকেই মনোযোগি হবেন দর্শক-এমন কোন চরিত্র।