মহিলা সমিতি মঞ্চে ‘রবীন্দ্রনাথ’ ও ‘হাছন রাজা’

পরপর দুইদিন নিজেদের দু’টি প্রযোজনা মঞ্চে আনছে প্রাঙ্গনেমোর নাট্যদল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2018, 01:39 PM
Updated : 30 April 2018, 01:39 PM

বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়নে আগামী ৪ ও ৫ মে সন্ধ্যা ৭টায় দুটি নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে জনপ্রিয় নাট্যদল প্রাঙ্গনেমোর।

বাংলা ভাষার অন্যতম প্রধান কবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে নাট্যদলটির নিয়মিত প্রযোজনা ‘আমি ও রবীন্দ্রনাথ’ মঞ্চস্থ হবে ৪ মে।

নূনা আফরোজের রচনা ও নির্দেশনায় নাটকটিতে রবীন্দ্রনাথের চরিত্রে অভিনয় করেছেন অনন্ত হীরা।

অন্যদিকে প্রাঙ্গনেমোর-নাট্যদলের নতুন প্রযোজনা ‘হাছনজানের রাজা’ মঞ্চস্থ হবে পরদিন ৫ মে।

মরমী কবি ও বাংলার অন্যতম জমিদার হাছন রাজার জীবননির্ভর নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হয় গত ২০ এপ্রিল। ৩০ এপ্রিল শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে মঞ্চস্থ হচ্ছে এর তৃতীয় মঞ্চায়ন।

শুরুতেই দর্শক আগ্রহের কারণেই নাটকটির পরপর কয়েকটি মঞ্চায়নের সিদ্ধান্ত নিয়েছে দল-গ্লিটজকে এমনটাই জানালেন দলের অন্যতম নির্দেশক নূনা আফরোজ।

‘হাছনজানের রাজা’ নাটকটি রচনা করেছেন শাকুর মজিদ এবং নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

এ নাটকের মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির, সঙ্গীত পরামর্শক হাছন রাজার গানের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী, সঙ্গীত পরিকল্পনা রামিজ রাজু, আলোক পরামর্শক বাংলাদেশের প্রবীন আলোক পরিকল্পক ঠাণ্ডু রায়হান, আলোক পরিকল্পনা তৌফিক আজীম রবিন এবং পোশাক পরিকল্পনা করেছেন নূনা আফরোজ।

‘হাজনজানের রাজা’ নাটকটিতে অভিনয় করেছেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায়, শুভেচ্ছা রহমান, সবুক্তগীন শুভ, জুয়েল রানা, আশা, প্রকৃতি, প্রীতি, সুজয়, নীরু, সুমন, বাঁধন ও রুমা।