মস্কোতে পুরস্কৃত ‘গোপন’

মস্কোতে আয়োজিত ২০তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘ডিটেকটিভফেস্ট’- এ ফিচার ফিল্ম বিভাগে ‘স্পেশাল মেনশন’ পুরস্কার লাভ করেছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক আশরাফ শিশিরের থ্রিলারধর্মী পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গোপন – দ্যা ইনার সাউন্ড’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2018, 09:48 AM
Updated : 28 April 2018, 09:48 AM

শুক্রবার স্থানীয় ‘ইউনিয়ন অব সিনেমাটোগ্রাফার্স-ডোম কিনো’ কেন্দ্রে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়। এবারের উৎসবে ৭১টি দেশের ৬০০ চলচ্চিত্রের মধ্যে ১৮টি চলচ্চিত্র ফিচার ফিল্ম বিভাগে মনোনয়ন লাভ করে। ‌আয়োজকদের পাশাপাশি এ উৎসবের যৌথ আয়োজনে ছিল স্থানীয় সাংস্কৃতিক মন্ত্রণালয় ও আন্তর্জাতিক পুলিশ এসোসিয়েশন।

চলচ্চিত্রটির পরিচালক বলেন, “বাংলাদেশের একটি চলচ্চিত্র অন্যদের সাথে পাল্লা দিয়ে এই ফেস্টিভ্যালে এ রকম একটা জায়গা করে নিতে পেরেছে, বাংলাদেশের নাম বারবার উচ্চারিত হয়েছে, সেটাই ভাল লাগার বিষয়।”

থ্রিলারধর্মী ছবিটিতে আন্ডাগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী ও একমাত্র কন্যা সন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয়- তা দেখানো হয়েছে।

‘নন্দিত নরকে’ খ্যাত সুমনা সোমা, কাবেরী, ইমরান ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সেরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, বিউটি, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হল রাজকন্যা, দূর্বা,  কিন্নর ও রনন। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।

‘এখনও আমার দিন থাকে’ গানটিতে সুর ও সংগীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি এবং কন্ঠ দিয়েছেন শীর্ষ রায়। রবীন্দ্র সংগীতে কণ্ঠ দিয়েছেন ভারতের প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী দোলা ব্যানার্জি।

ছবিটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক. এবং  ডিজিসুগার।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত আশরাফ শিশিরের ২১ ঘন্টা দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাব’ এ মাসে সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন পরিচালক।