ফারিয়ার গানে নাচলেন শুভ

জমকালো আয়োজনে সিএমভি’র ব্যানারে মুক্তি পেল নুসরাত ফারিয়ার কণ্ঠে ও অভিনয়ে গান-ভিডিও ‘পটাকা’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2018, 12:23 PM
Updated : 27 April 2018, 12:23 PM

উপস্থাপিকা, নায়িকা নুসরাত ফারিয়া এই প্রথম কন্ঠে গান তুলে নিলেন। নায়িকাখ্যাতির জোরেই প্রথম গান নিয়ে আলোচনায় এসেছেন ফারিয়া।

গত ২৬ এপ্রিল রাত ৮টায় গানটির ভিডিও উন্মুক্ত করা হয় সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

‘পটাকা’ শিরোনামের এ গান প্রকাশ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় বনানীর অভিজাত রেস্তোরাঁ প্ল্যাটিনাম স্যুইটস-এ আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানের।

নুসরাত ফারিয়া ছাড়াও এই গানের প্রকাশনা উৎসবের মূল মঞ্চে উপস্থিত ছিলেন পটাকা’র সংগীত পরিচালক প্রীতম হাসান ও গীতিকার রাকিব হাসান রাহুল, চিত্রনায়ক আরেফিন শুভ, কণ্ঠশিল্পী কণা, অভিনেত্রী বাঁধন।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র কর্ণধার এসকে সাহেদ আলী পাপ্পু, বাংলাফ্লিক্স এর পক্ষ থেকে ইবি সল্যুশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই, প্রাণ-আরএফএল প্লাস্টিক লিমিটেডের হেড অব মার্কেটিং আরাফাতউর রহমান আরাফাত, জাজ মাল্টিমিডিয়ার প্রধান আবদুল আজিজ।

নুসরাত ফারিয়া জানান, অনেকটা চুপিসারেই গত বছর ডিসেম্বরে ‘পটাকা’ গানের রেকর্ডিং করেন তিনি। প্রায় ৬ মাস অনুশীলন করে তারপর এ গানের রেকর্ডিংয়ে দাঁড়িয়েছিলেন তিনি।

গানটির কথা লিখেছেন রাকিব রাহুল।  সুর-সংগীত করেছেন প্রীতম হাসান। গানটির ভিডিও কোরিওগ্রাফি ও পরিচালনা করেছেন ভারতের পরিচালক বাবা যাদব।

প্রকাশনা উৎসবে সবার উদ্দেশ্যে নুসরাত ফারিয়া বলেন, “কৃতজ্ঞতা প্রকাশ করছি এই গানটির সঙ্গে সংশ্লিষ্ট প্রতিজন মানুষকে। তাদের সাপোর্ট ছাড়া ফাইনালি আজ আমরা এখানে এক হতে পারতাম না।

এটা অনেক সুন্দর একটা গান। আপনারা এই গানটিকে অনুভব করবেন এবং গানের তালে তালে নাচবেন। সেই প্রত্যাশাই করি।”

অনুষ্ঠানে ‘পটাকা’ গানে নুসরাত ফারিয়ার সঙ্গে চিত্রনায়ক আরেফিন শুভ’র নাচ উপভোগ করেন সবাই।

শুভ বললেন, “ফারিয়ার সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা সবচেয়ে বেশি। তার মতো পজেটিভ মাইন্ড, পরিশ্রমী মানুষের দেখা সচরাচর মেলে না। সে হিসেবে আমি সৌভাগ্যবান।

আমার ধারণা, সে আজ  গান গেয়ে যে ট্রেন্ড সেট করে দিল সেটি নিকট আগামীতে আরও দেখতে পাবো অন্য নায়ক-নায়িকাদের মধ্যে। আমি নিজেও তার সঙ্গে গাইতে চাই। তার জন্য শুভকামনা।”

‘পটাকা’র প্রকাশনা উৎসবে সিএমভি’র কর্ণধার এসকে সাহেদ আলী পাপ্পু তার বক্তব্যে বলেন, “নুসরাত ফারিয়া আমাদের দুই বাংলার চলচ্চিত্রের উজ্জ্বল মুখ। তার গাওয়া প্রথম গান প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত।

আশা করছি শ্রোতা-দর্শকরাও গানটি থেকে সেই আনন্দ খুঁজে পাবেন।”

সিএমভি ছাড়াও গানটি একইসঙ্গে পাওয়া যাবে দেশের অন্যতম ভিডিও শেয়ারিং সাইট বাংলাফ্লিক্স-এ।