দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের চাকরি দেবেন অনন্ত জলিল

দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর চাকরি দেয়ার ঘোষণা দিলেন জনহিতৈষী ব্যবসায়ী পরিচালক ও চিত্রনায়ক অনন্ত জলিল। গত ২৩ এপ্রিল নিজের ফেইসবুক পেইজে এ ঘোষণা দেন অভিনেতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 03:32 PM
Updated : 24 April 2018, 03:32 PM

গত ২১ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হয় দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’। ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনন্ত জলিল।

প্রথম দিনের বিতর্কে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দৃষ্টিপ্রতিবন্ধী বিতার্কিকেরা। সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মেধা ও বুদ্ধিমত্তায় অভিভূত অনন্ত জলিল। নিজের ফেইসবুক পেইজে সে কথা উল্লেখ করে অনন্ত জলিল বলেন, “দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতায় যু্ক্তি-তর্ক, কথার ভঙ্গি দেখে, তাদের জ্ঞানের পরিধি দেখে অভিভূত হয়েছি।

আমি অবাক হয়েছি তারা আমাদের মত সুযোগ-সুবিধা না পেয়েও আল্লাহর রহমতে এত সুন্দর পারর্ফম করেছে। আমাদের মতো স্বাভাবিক মানুষের সাথে প্রতিযোগিতা করার সার্মথ্য রয়েছে তাদের।

এই দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের তাদের যোগ্যতা অনুসারে আমার কোম্পানীতে চাকরির ব্যবস্থা করবো।”

জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’ আয়োজনে অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগম বদরুন্নেসা মহিলা কলেজ কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দৃষ্টিপ্রতিবন্ধী বিতার্কিকেরা।