চারবছর পর কনসার্টে বামবা

চারবছর পর কনসার্টে ফিরছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 02:20 PM
Updated : 24 April 2018, 02:20 PM

দেশের জনপ্রিয় ১১টি ব্যান্ড নিয়ে আগামী ৩ মে ‘বামবা লাইভ চ্যাপটার ওয়ান’ শিরোনামে এক কনসার্টের আয়োজন করা হয়েছে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরার নবরাত্রী হলে অনুষ্ঠিতব্য এ কনসার্টে গান করবে মাইলস, ওয়ারফেজ, ফিডব্যাক, অর্থহীন, দলছুট, ম্যাক ও ঢাকা, পেন্টাগন, নেমেসিস, আর্বোভাইরাস, ভাইকিংস ও শূন্য।

বামবা’র এ কনসার্টটির আয়োজনে সহযোগিতা করছে স্কাই ট্র্যাকার।

কনসার্ট উপলক্ষে রাজধানীর ডেইলি স্টার সেন্টারে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বামবার প্রেসিডেন্ট হামিন আহমেদ, সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু, সহসভাপতি ফোয়াদ নাসের বাবু, ম্যাক ও ঢাকার মাকসুদ, অর্থহীনের সুমন, মাইলসের মানাম আহমেদ, পেন্টাগনের সুমন ও স্কাই ট্র্যাকারের প্রধান নির্বাহী কর্মকর্তা দোজা এলান।

সংবাদ সম্মেলনে বামবার সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু বলেন, “এটা আমাদের প্রথম উদ্যোগ। আমাদের ইচ্ছা আছে এটাকে ঢাকাসহ ঢাকার বাইরে নিয়ে যাওয়ার।

বামবার ২৭টি সক্রিয় ব্যান্ড আছে। তার মধ্যে ১১টি ব্যান্ডকে নিয়ে এই কনসার্ট হচ্ছে। যেহেতু আমরা নিয়মিত আরও কনসার্ট করবো। সেখানে আমাদের অন্যান্য ব্যান্ডগুলোকে দেখা যাবে।”

কনসার্টে অংশ নিতে চাইলে ফেইসবুকে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের লিংকটি হলো: https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeIeSpBPdrUgYJiko_3UnGpkS71oHwHntybtHEKcoEdXLJxGw/viewform

১৯৮৭ সালে বন্যার্তদের সাহায্যের উদ্দেশ্যে কনসার্টের মাধ্যমে যাত্রা শুরু হয় বামবার। পরের বছর ১৯৮৮ সালে প্রথম পাবলিক কনসার্ট করে বামবা। সর্বশেষ ২০১৪ সালে রবি আজিয়াটার সঙ্গে বামবা তিন দিনের রক ফেস্টিভ্যাল করেছে।