‘ঠাগস অব হিন্দোস্তান’ চীনে মুক্তি দেওয়ার পরিকল্পনা

চীনে আমির খান এখন একটি পরিচিত নাম। পরপর এই অভিনেতার বেশ কয়েকটি সিনেমা দেশটিতে ব্যবসা সফল হওয়ায় ‘ঠাগস অব হিন্দোস্তান’ ছবিটিও চীনে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে প্রযোজনা প্রতিষ্ঠান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 03:23 PM
Updated : 19 April 2018, 03:23 PM

‘দঙ্গল’,‘সিক্রেট সুপারস্টার’,‘পিকে’ চীনে মুক্তি পাওয়ার পর ভীষণ ভালো ব্যবসা করেছে। চীনা বক্সঅফিসে ঝড় তুলেছিল আমিরের আরেক জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়টস’।

মুক্তির পাঁচ দিনেই চীনা বক্সঅফিসে শতকোটি আয় করে সবাইকে চমকে দিয়েছিল ‘দঙ্গল’।আমিরের আরেক জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়টস’কে পেছনে ফেলে চীনে বারোশো কোটি রুপির উপর আয় করে শীর্ষ আয়ের ভারতীয় ছবির রেকর্ড গড়েছিল ‘দঙ্গল’।

মাত্র দুই দিনেই দেশটিতে আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’ একশো কোটি রুপির বেশি আয় করে।

ধারাবাহিক ভাবেই চীনে জনপ্রিয় হয়ে উঠেছে আমির খান অভিনীত সিনেমাগুলি। এবার সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ভারত এবং চীনে একসঙ্গে আমির খানের আগামী সিনেমা ‘ঠাগস অব হিন্দোস্তান’ মুক্তি দেওয়ার ভাবনা।

মিড ডে সূত্রে খবর, আমির খান-অমিতাভ বচ্চন-ক্যাটরিনা কাইফ অভিনীত ‘ঠাগস অব হিন্দোস্তান’ খুব বড়ো করে চীনে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস।

আমির খান নিজে এই ছবির প্রচারের কাজে এক সপ্তাহের জন্য চীন যেতে আগ্রহী। দেশটিতে বেশ কিছু অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই চলচ্চিত্রটির প্রচার করতে চাইছেন আমির।

ফিলিপ মিডোস টেইলরের উপন্যাস ‘কনফেশন অব আ ঠাগ’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ঠাগস অব হিন্দোস্তান’। প্রথমবারের মতো অমিতাভ বচ্চন ও আমির খানকে ফ্রেমবন্দী করা ছাড়াও এ ছবিতে রয়েছে আরও বিশেষ কিছু চমক।

এ ছবিতে দ্বিতীয়বারের জুটিবেঁধে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ ও আমির। এছাড়াও ‘দঙ্গল’ অভিনেত্রী ফাতিমা সানা শেখ পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করছেন। ছবিটিতে সংগীতায়োজন করছেন অজয়-অতুল।

আগামী ৭ নভেম্বর মুক্তি পাওয়ার কথা বিজয়কৃষ্ণ আচার্য পরিচালিত সিনেমাটি।