স্টার সিনেপ্লেক্সে তিন হলিউডি ছবি

শুক্রবার একসঙ্গে তিনটি হলিউডি ছবি প্রদর্শিত হতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্সে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 11:53 AM
Updated : 19 April 2018, 11:53 AM

ছবিগুলো হলো-স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ‘দ্য পোস্ট’, জোহানেস রবার্টস পরিচালিত ‘দ্য স্ট্রেঞ্জার্স: প্রে অ্যাট নাইট’ ও জেফ ওয়াডলো পরিচালিত ‘ট্রুথ অর ডেয়ার’।

তিনটি ছবিই ইতিমধ্যে আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে এবং দর্শকমহলে ভালো সাড়া জাগিয়েছে। বিশেষ করে গত বছরের শেষদিকে মুক্তিপ্রাপ্ত স্টিভেন স্পিলবার্গের ‘দ্য পোস্ট’ দর্শক-সমালোচকদের দৃষ্টি কেড়েছে। অস্কারে দু’টি বিভাগে এবং গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস-এ ছয়টি বিভাগে মনোনয়ন পেয়েছিল ছবিটি।

ছবির মূল দুই চরিত্রে অভিনয় করেছেন টম হ্যাঙ্কস আর মেরিল স্ট্রিপ। মেরিল স্ট্রিপের চরিত্রটির নাম ক্যাথরিন গ্র্যাহাম। ওয়াশিংটন পোস্ট পত্রিকার প্রকাশক। ২০ বছরের বেশি সময় তিনি এই পদে কাজ করেছেন। তিনিই ভিয়েতনাম যুদ্ধবিষয়ক পেন্টাগনের নথিপত্র প্রকাশ করেছিলেন তার পত্রিকায়।

গ্র্যাহাম খুব সাহসী ছিলেন। তখনকার মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনকে প্রশ্নবিদ্ধ করে তিনি পত্রিকা বন্ধ হওয়া ও জেল খাটার ঝুঁকিও নিয়েছিলেন।

টম হ্যাঙ্কস অভিনয় করেছেন ওয়াশিংটন পোস্ট পত্রিকার তৎকালীন সম্পাদক বেন ব্র্যাডলির ভূমিকায়। বেন এই নথিপত্র ছাপার ব্যাপারে উদ্বুদ্ধ করেন গ্র্যাহামকে।

এই নথিপত্র প্রথমে ছাপা শুরু করেছিল নিউইয়র্ক টাইমস। কিন্তু আদালতের নিষেধাজ্ঞার কারণে পত্রিকাটি নথি ছাপা বন্ধ করতে বাধ্য হয়। তখন ওয়াশিংটন পোস্ট তা ছাপা শুরু করে।

গত মাসে মুক্তিপ্রাপ্ত ভৌতিক ছবি ‘দ্য স্ট্রেঞ্জার্স: প্রে অ্যাট নাইট’ চলচ্চিত্রটি ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য স্ট্রেঞ্জার্স’ ছবির সিক্যুয়াল। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টিনা হেন্ড্রিক্স, মার্টিন হেন্ডারসন, বেইলি ম্যাডিসন, লুইস পুলম্যানসহ আরও অনেকে।

‘ট্রুথ অর ডেয়ার’ চলচ্চিত্রের কাহিনি আবর্তিত হয় একটি ভয়ঙ্কর খেলাকে কেন্দ্র করে। সত্য কিংবা সাহসী একটি মজার খেলা।

আপাতদৃষ্টিতে মজার মনে হলেও কতিপয় বন্ধু মিলে এই মজার সত্য কিংবা সাহসী খেলা খেলতে খেলতে এমন একটি পর্যায়ে চলে যায় যখন কেউ মিথ্যা বলে বা সাহস দেখাতে অস্বীকার করে তখন তার করুণ ও বেদনাদায়ক অপমৃত্যু ঘটে।

 ইউনিভার্সাল পিকচার্স নিবেদিত ও ব্লামহাউস প্রোডাকশনের মুভিটি পরিচালনা করেছেন জেফ ওয়াডলো। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লুসি হেইল, ভায়োলেট বিন, ল্যান্ডন লিবায়রনসহ আরো অনেকে।