‘দৃষ্টিকোণ’-এর শুটিংয়ে দৃষ্টি হারাতে চলেছিলেন প্রসেনজিৎ

কৌশিক গাঙ্গুলির ছবি ‘দৃষ্টিকোণ’-এর শুটিংয়ে বিশেষ লেন্স পরায় চোখে সংক্রমণের কারণে সত্যি সত্যিই দৃষ্টিশক্তি হারাতে চলেছিলেন প্রসেনজিৎ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 01:19 PM
Updated : 18 April 2018, 01:19 PM

‘প্রাক্তন’-এর পর আবার একসঙ্গে ঋতুপর্ণা-প্রসেনজিৎ অভিনয় করছেন কৌশিক গাঙ্গুলির চলচ্চিত্র ‘দৃষ্টিকোণ’-এ । এই সিনেমার শুটিং করার সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এক বিশেষ ধরনের লেন্স ব্যবহার করেছেন । তার ফলেই তার চোখ ফুলে ভয়াবহ সংক্রমণ হয়।

এই ছবিতে প্রসেনজিৎ এক আইনজীবীর ভূমিকায় অভিনয় করছেন, যিনি একটি চোখে দেখতে পাননা। পরবর্তীতে দুটি চোখেরই দৃষ্টিশক্তি নষ্ট হয়ে যায়।

জি ২৪ ঘন্টার স্টুডিওতে ছবিটির পরিচালক কৌশিক গাঙ্গুলি শুটিংয়ের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন, বিদেশ থেকে কেনা এক বিশেষ লেন্স পরে এই শুটিং করেছেন প্রসেনজিৎ।

লেন্স কেনার সময় চিকিৎসকের কড়া নির্দেশ ছিল এই লেন্স বেশিক্ষণ পরে থাকলে সত্যিই দৃষ্টিশক্তি নষ্ট হতে পারে, কিংবা চোখের ভীষণরকম ক্ষতি হতে পারে।

এই নিষেধাজ্ঞা অমান্য করে প্রসেনজিৎ দীর্ঘ সময় ধরে শুটিং চালিয়ে যান। তার ফলেই চোখ ফুলে যায় এবং ভয়াবহ রকমের সংক্রমণ হয়।

কাজের স্বার্থেই পরিচালকের কাছে ঘটনাটি গোপন করতে চেয়েছিলেন প্রসেনজিৎ।

চোখের সংক্রমণের কারণেই অভিনেত্রী পাওলি দামের বিয়েতেও যেতে পারেননি প্রসেনজিৎ।

সুরিন্দর ফিল্মসের ব্যানারে কৌশিক গাঙ্গুলি পরিচালিত এই ছবিতে প্রসেনজিৎ, ঋতুপর্ণা ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন চূর্ণি গাঙ্গুলি।

‘দৃষ্টিকোণ’-এর সংগীত পরিচালনা করছেন অনুপম রায়। ছবিটি মুক্তি পাবে আগামী ২৭ এপ্রিল।