এবার অন্য ‘উমা’র গল্প শোনাবেন সৃজিত

বাবা ও মেয়ের কাহিনি নিয়ে অন্য উমা’র গল্প এবার সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবিতে। প্রকাশিত হল ‘উমা’ সিনেমার টিজার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2018, 12:35 PM
Updated : 16 April 2018, 12:35 PM

গতবছর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তার নতুন ছবি 'উমা'র ফার্স্ট লুক প্রকাশ করেছিলেন। বোঝা গিয়েছিল এবার অন্যরকম গল্প নিয়ে হাজির হচ্ছেন তিনি।

শ্রীকান্ত মেহতার ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় সৃজিতের এই নতুন ছবি ‘উমা’ এক সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

এক কঠিন রোগে আক্রান্ত কানাডার ছেলে ইভান। তার ক্রিসমাস সেলিব্রেশন দেখে যাওয়ার ইচ্ছা পূরণ করার জন্য তার বাবা ক্রিসমাসের অনেক আগেই উৎসব সেলিব্রেশন করার জন্য উদ্যোগ গ্রহণ করেছিলেন।

সংবাদমাধ্যম ২৪ঘন্টা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের এই সত্য ঘটনাকে অবলম্বন করেই সৃজিত বাংলার প্রেক্ষাপটে নির্মাণ করছেন তার এই নতুন চলচ্চিত্রটি।

মৃত্যু পথযাত্রী 'উমা'কে দুর্গাপূজার আগেই এই উৎসবের আনন্দ দিতে নির্দিষ্ট সময়ের অনেক আগেই তার বাবা উদ্যোগ নেন দুর্গাপূজার।

সম্প্রতি ছবিটির ট্রেইলার প্রকাশ করেছেন পরিচালক নিজেই ।

 

সৃজিতের এই ছবির মাধ্যমেই বাংলা চলচ্চিত্রে অভিষেক ঘটতে চলেছে অভিনেতা যীশু সেনগুপ্তের মেয়ে সারা সেনগুপ্তর। গল্পের মূল চরিত্রে অভিনয় করছেন তিনি।

এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রলীন ঘোষ সহ আরও অনেকেই। ছবিটিতে সংগীত পরিচালনা করছেন অনুপম রায় ।

‘উমা’ মুক্তি পাবে আগামী ৮ জুন।

‘উমা’ ছবিটি ভারতে মুক্তির আগেই নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ আলবের্তায় যথেষ্ট প্রশংসা পেয়েছে।

বলিউডের চলচ্চিত্র নির্মাতা মহেশ ভাট টিজারটি দেখে প্রশংসা করে বলেছেন, “সৃজিতের পরবর্তী ছবিটি ‘আত্মার অনুসন্ধান’ করতে চলেছে।”