দেড়শোতম মঞ্চায়নে ‘লালজমিন’

শূন্যন রেপার্টরি থিয়েটারের প্রযোজিত প্রথম নাটক ‘লালজমিন’-এর ১৫০তম প্রদর্শণী অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ এপ্রিল। মান্নান হীরার রচনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী, এতে একক অভিনয় করেছেন মোমেনা চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 11:49 AM
Updated : 5 April 2018, 11:49 AM

১৯ মে ঢাবি নাটমন্ডলে ‘লালজমিন’ নাটকটির প্রথম মঞ্চায়ন হয়। সেই থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ও বিদেশের মাটিতে একের পর এক নাটকটির প্রদর্শনী হয়ে আসছে।

সেই ধারাবাহিতায় আগামী ৫ এপ্রিল মৌলভীবাজারে ১৪৯তম ও ৬ এপ্রিল শ্রীমঙ্গল বিজয়ী থিয়েটারের আয়োজনে স্থানীয় মহসিন অডিটরিয়ামে হতে যাচ্ছে ‘লালজমিন’ নাটকের ১৫০ তম প্রদর্শনী। 

১৫০তম প্রদর্শনীর আগে তিন জন নারী মুক্তিযোদ্ধা প্রদীপ প্রজ্জ্বলন করবেন। উপস্থিত থাকবেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও মুক্তি যোদ্ধারা।

নাটকটি প্রসঙ্গে মোমেনা চৌধুরী বলেন, “শুরু থেকে নাটকটির প্রতি দর্শকদের ভালোবাসা আমাদের পথচলাকে করেছে গতিময়। কৃতজ্ঞতা প্রকাশ করছি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, বিশ্বসাহিত্য কেন্দ্র, বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে যারা আমাদের ‘লালজমিন’ নাটকটি প্রদর্শন করার সুযোগ করে দিয়েছেন।

কৃতজ্ঞতা প্রকাশ করি আরণ্যক নাট্যদলের কাছে। আর আমাদের সবটুকু ভালবাসা দর্শকদের জন্য। তাদের অনুপ্রেরণায় আমরা অনুপ্রাণিত হয়েছি। দোয়া চাই সকলের কাছে যেন প্রকৃতি, পরিবেশ সবকিছু আমাদের অনুকূলে থাকে।”

দীর্ঘদিন নাটকটির সংবাদ প্রচার করায় গণমাধ্যমকেও কৃতজ্ঞতা জানান লালজমিন নাটকের একমাত্র অভিনয়শিল্পী মোমেনা চৌধুরী।