আসছে মম-মিলন-রিক্তার ‘আলতা বানু’

আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হলো নির্মিত হলো নাট্য নির্মাতা অরুণ চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘আলতা বানু’র ফার্স্টলুক পোস্টার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 01:05 PM
Updated : 23 March 2018, 01:05 PM

ফরিদুর রেজা সাগরের কাহিনি অবলম্বনে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও নাট্য নির্মাতা অরুণ চৌধুরীর প্রথম চলচ্চিত্র আলতা বানু-এর পোস্টার উন্মোচন করা হলো বৃহস্পতিবার সন্ধ্যায় চ্যানেল আই ভবনে। অনুষ্ঠানে উপস্থিত থেকে পোস্টারের মোড়ক উন্মোচন করেন চ্যানেল আই-এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ।

এ সময় উপস্থিত ছিলেন নির্মাতা অরুণ চৌধুরী ও চলচ্চিত্রের অভিনয়শিল্পী ফারজানা রিক্তা। অনুষ্ঠানে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি আবদুর রহমান এবং চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তারা ছবিটির সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে নির্মাতা অরুণ চৌধুরী বলেন, “মশলাদার ছবি নয়, আমাদের দেশের গল্পে নির্মিত যে ছবিগুলো আমাদের মাটি ও মানুষের কথা বলে এমন ছবিই আমাদের হওয়া উচিত। আমি এইটুকু কথা দিতে পারি, এই দৃষ্টিকোণ থেকে হলেও ‘আলতা বানু’ চলচ্চিত্রটি দর্শক দেখবে। দর্শক না দেখলে ছবি কিন্তু ছবি নয়।”

গেল বছরের জুলাই মাসে ‘আলতাবানু’ চলচ্চিত্রের শুটিং শুরু হয়। মানিকগঞ্জের ঘিওর উপজেলার কালিগঙ্গা নদীর পাড়ে চিত্রায়িত হয়েছে চলচ্চিত্রটি।

মূলত আলতা ও বানু নামের দুই বোনের জীবনের নানা ঘটনা নিয়ে এগিয়েছে চলচ্চিত্রটির গল্প। ২ ঘন্টা ১০ মিনিটের ছবিতে আলতা চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, জাকিয়া বারী মম, ফারজানা রিক্তা, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান ও মামুনুর রশীদ।

চলচ্চিত্রটি এরই মধ্যে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রর্দশনের জন্য বাংলাদেশ থেকে মনোনিত হয়েছে। খুব শিঘ্রই চলচ্চিত্রটি ঢাকাসহ সারাদেশে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা অরুণ চৌধুরী।