ক্ষমা চাইলেন মোশাররফ করিম

অভিনয়শিল্পী মোশাররফ করিমের উপস্থাপনায় ‘জাগো বাংলাদেশ’ শিরোনামে টিভি অনুষ্ঠানের ‘আংশিক’ ভিডিও চিত্র নিয়ে সমালোচনা চলছে ফেইসবুকে। সমালোচনার মুখে ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 12:58 PM
Updated : 23 March 2018, 12:58 PM

যুক্তরাষ্ট্রের টিভি অনুষ্ঠান ‘টেডএক্স’ ও ভারতের ‘সত্যমেভ জয়তে’ থেকে অনুপ্রাণিত হয়ে চ্যানেল টুয়েন্টি ফোর নির্মাণ করেছে অনুষ্ঠানটি। গত রোববার প্রচারিত অনুষ্ঠানের এক দৃশ্যে মোশাররফ করিম বলেন, “একটা মেয়ে তাঁর পছন্দমতো পোশাক পরবে না? আচ্ছা পোশাক পরলেই যদি প্রবলেম হয়, তাহলে সাত বছরের মেয়েটির ক্ষেত্রে কী যুক্তি দেব, যে বেরাকা পরেছিলেন তাঁর ক্ষেত্রে কী যুক্তি দেব? কোনো যুক্তি আছে?”

অনুষ্ঠানের ‘আংশিক’ এ দৃশ্য নিয়ে সমালোচনায় মুখর হয়েছেন কেউ কেউ। অনেকে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগও তুলেছেন।

ভেরিভায়েড ফেইসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে মোশাররফ করিম লিখেছেন, “চ্যানেল টোয়েন্টি ফোরে আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি। আমি পোষাকের শালীনতায় বিশ্বাসী এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।”

১১ মার্চ থেকে সপ্তাহের প্রতি রোববার রাত সাড়ে আটটায় চ্যানেল টুয়েন্টিফোরে দেখানো হচ্ছে অনুষ্ঠানটি। বাল্যবিবাহ, সড়ক দুর্ঘটনা, অটিজম, যানজট, মেয়েদের ঋতুকালীন সমস্যা, শিশু ধর্ষণ, বৃহন্নলা ও পরিবেশদূষণ নিয়ে নির্মিত হয়েছে প্রতিটি পর্ব।