প্রেক্ষাগৃহের আধুনিকায়নে বিএফডিসির উদ্যোগ

প্রেক্ষাগৃহের আধুনিকায়নের উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। প্রাথমিকভাবে ৫০টি প্রেক্ষাগৃহের আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 04:05 PM
Updated : 22 March 2018, 04:05 PM

তিনি জানান, এই কাজের জন্য মোটামুটি ৫০ কোটি টাকার বাজেট ধরা হয়েছে।

ইতিমধ্যে এ প্রকল্পের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে আছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার, সদস্য সচিবের দায়িত্বে আছেন এফডিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আইয়ুব আলী।

কমিটিতে আরও আছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দীন নওশাদ, উপদেষ্টা মিয়া আলাউদ্দীন ও সাজেদ হোসেন।

ইফতেখান উদ্দীন নওশাদ গ্লিটজকে বলেন,  “এটি আমাদের চলচ্চিত্রের জন্য খু্বই আশা জাগানিয়া একটি সিদ্ধান্ত। আশা করছি খুব শিগগিরই বেশ কিছু হলের আধুনিকায়ন শুরু হবে। প্রাথমিকভাবে প্রেক্ষাগৃটে ডিসিআই প্রযুক্তি যুক্ত করার পরিকল্পনা আছে।”

তিনি আরও বলেন, “ইতিমধ্যেই বাজেট চূড়ান্ত করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়া মাত্রই কাজ শুরু করব।”

হলের আধুনিকায়নের পাশাপাশি আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবসকে কেন্দ্র করে বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছে বিএফডিসি।

দিনটি সুষ্ঠুভাবে উদযাপন করতে বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক মো. আমির হোসেনের সভাপতিত্বে একটি সাধারণ সভা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে প্রধান উপদেষ্টা এবং চলচ্চিত্র ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামকে চেয়ারম্যান করে দশ সদস্যবিশিষ্ট একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে।