দশ বছর পর বড়পর্দায় ফিরছেন উর্মিলা

অভিনয় দেও পরিচালিত ‘ব্ল্যাকমেইল’ ছবির একটি আইটেম গানে বড়পর্দায় ফিরছেন উর্মিলা মাতন্ডকর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 04:03 PM
Updated : 22 March 2018, 04:03 PM

নব্বই দশকে তার অভিনয় এবং নাচের দক্ষতা সাড়া ফেলেছিল দর্শকের মধ্যে। রামগোপাল বর্মা নির্মিত ‘‌রঙ্গিলা’ ছবিতে ‘‌তনহা তনহা ইয়াহা পে জিনা’‌ গানে উর্মিলার আবেদনময়ী নৃত্যভঙ্গিমা দর্শকহৃদয় তোলপাড় করেছিল।

এছাড়াও তার অভিনীত ‘পিঞ্জর’, ‘জঙ্গল’ ইত্যাদি ছবিগুলি দর্শক এখনও ভুলতে পারেনি ।

২০০৮ সালে হিমেশ রেশমিয়ার সঙ্গে ‘‌কর্জ’‌ ছবিতে শেষ অভিনয় করতে দেখা গেছে উর্মিলাকে। প্রায় দশ বছর পর আবারও পর্দায় নিজের ম্যাজিক নিয়ে আসছেন উর্মিলা।

মাধুরী দীক্ষিতের ‘তেজাব’ চলচ্চিত্রের জনপ্রিয় গান ‘এক দো তিন’-এর রিমেইক নিয়ে সামাজিক বিতর্কের মধ্যেই ২১মার্চ মুক্তি পেল উর্মিলার ‘বেওয়াফা বিউটি’ ।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে খবর, ‘ব্ল্যাকমেইল’ ছবির এই গানটি অমিতাভ ভট্টাচার্যের লেখা । সুর দিয়েছেন অমিত ত্রিবেদী এবং গেয়েছেন পাবনী পাণ্ডে।

পরিচালক বলেছেন, “ প্রথমে এই ছবিতে কোনও গান ছিল না। পরে প্রযোজকের সঙ্গে কথা বলার পর ঠিক করি একটি গান এমনভাবে রাখা হবে, যাতে সেই গানই ছবির পরের অংশ সম্পর্কে দর্শককে আভাস দেয়। তাই তথাকথিত আইটেম গান চাইনি।”

এরকম একটি আইটেম গানের জন্য উর্মিলাকে বেছে নেওয়ার বিষয়ে পরিচালক বলেন, “প্রথমত উর্মিলা একজন বড় স্টার, তিনি কোনো আইটেম অভিনেত্রী নন। আমরা কোনো আইটেম গার্ল খুঁজিনি । আমরা এমন একজন অভিনেত্রীকে খুঁজছিলাম, যার নাচের দৃশ্য দর্শক ভুলতে পারেননি ।

এমন এক অভিনেত্রীকে চাইছিলাম যাকে সম্প্রতি পর্দায় দেখা যায়নি ।সেইদিক থেকে উর্মিলার মতো অভিজ্ঞ একজন অভিনেত্রীকেই প্রয়োজন ছিল।”

গানটি ইউটিউবে মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই দশ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন।

 

টি-সিরিজ এবং আরডিপি মোশন পিকচার্স প্রযোজিত ‘ব্ল্যাকমেইল’ ছবিতে অভিনয় করেছেন ইরফান খান, দিব্যা দত্ত, কীর্তি কুলহারি, অরুণোদয় সিং, অমি বৈদ্য প্রমুখ ।

ছবিটি এবছর ৬ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ।