সিলেটে চারদিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

১২২ টি দেশ থেকে ২ হাজার ৮০৮ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭টি ও পূর্ণদৈর্ঘ্য পাঁচটি চলচ্চিত্র নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শুরু হলো চারদিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 01:12 PM
Updated : 18 March 2018, 01:12 PM

স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ দিতে দ্বিতীয়বারের মতো সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে চার দিনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

রোববার সকালে দ্বিতীয় সিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড মৃত্যুঞ্জয় কুণ্ডু, প্রফেসর ড নির্মল চন্দ্র রায়, প্রফেসর ড জীবণ কৃষ্ণ সাহা প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, “সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হওয়ার পরে স্বল্পসময়ে আন্তর্জাতিক অঙ্গনে ভাল সাড়া জাগিয়েছে। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের জন্য অচিরেই এই উৎসব ভাল প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে। ”

এবারের আসরে ১২২ টি দেশ থেকে ২ হাজার ৮০৮ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাছাইকৃত ৯৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও প্রদর্শিত হবে পাঁচটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত উৎসব প্রাঙ্গনে চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসব চলবে ২১ মার্চ পর্যন্ত।

এবারের উৎসবে জুরি হিসেবে রয়েছেন চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, চলচ্চিত্র নির্মাতা মুক্তাদির ইবনে সালাম, অভিনেতা মনোজ কুমার।

উৎসবের উপদেষ্টা হিসেবে প্রথম আসরের মত এবারও আছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব পরামর্শকারী প্রেমেন্দ্র মজুমদার।

উদ্বোধনী দিনে বিকাল পাঁচটায় প্রদর্শিত হয় চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলামের চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’।