বাবার জন্য ঐন্দ্রিলার গান

প্রয়াত মহানায়ক বুলবুল আহমেদকে নিয়ে গান লিখলেন তার মেয়ে অভিনেত্রী ঐন্দ্রিলা আহমেদ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 11:20 AM
Updated : 17 March 2018, 11:20 AM

বাবার জন্যই অভিনয়ে ফেরা-এমনটাই বলেছিলেন দীর্ঘদিন পর অভিনয়ে ফেরা ঐন্দ্রিলা আহমেদ। বাবার স্মৃতি সংরক্ষণে তাকে নিয়ে লিখেছেন জীবনীগ্রন্থ, তৈরি করেছেন প্রামাণ্যচিত্র।

এবার বাবার স্মরণে গাইলেন গান। নিজের লেখা গানে সুরের তৈরির পাশাপাশি কণ্ঠও দিয়েছেন তিনি। গানটিতে তাকে সুর সহযোগিতা করেছেন মুরাদ নূর।

‘আমি তোমার উত্তরসূরী, আমি তোমায় নিয়ে গর্ব করি’-এমন কথায় ‘উত্তরসূরী’ শিরোনামের গানটি সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।  গানটির সংগীতায়োজন করেছেন রাজন সাহা।

গানটি নিয়ে ঐন্দ্রিলা বলেন, “মহানায়কের জন্যই আজকের ঐন্দ্রিলা আমি। আমিই তার উত্তরসূরী। আমি অভিনেত্রী, গায়িকা নই। একান্তই নিজের জন্য গান গাই। দেশে আসার পরেই মুরাদ নূর আর আমার একসাথে কয়েকটি গান বাঁধার প্লান ছিলো। ফেসবুকে লেখা কবিতাই নূর সুরের কথা বললো, আমিও সানন্দে রাজী হলাম।

তারই স্বপ্নের ফসল উত্তরসূরী। পৃথিবীর সকল বাবাদের জন্য গানটি করা। তাই বিশ্বাস করি আমার মতো সকল শুদ্ধ সন্তানই গানটি গেয়ে, শুনে অন্তরে লালন করে গর্বিত হবেন।”

মুরাদ নূর বলেন, “হুট করেই একদিন ঐন্দ্রিলা বলে নূর বাবার জন্য একটা কবিতা লিখছি, ফেসবুকে পোস্ট করেছি, দেখেন কেমন হলো! কবিতা পড়ে এটাকেই সুর করতে মনে চাইলো। বন্ধু রাজন সাহা আর আমার যৌথ প্রচেষ্টায় হয়ে গেলো ‘উত্তরসূরী’। গানটি ঐন্দ্রিলার লেখনী ও শুদ্ধ গায়কীতে পূর্ণতা পেয়েছে শতভাগ। মহানায়কের আর্কাইভে স্থান পেয়ে আমি আনন্দিত, আমি গর্বিত “

তিনি জানান, আসছে বাবা দিবসে দেশের শীর্ষস্থানীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠান থেকে উত্তরসূরী প্রকাশিত হবে।