ধরা পড়লো ইরফানের রোগ

শুক্রবার টুইট করে ইরফান খান জানালেন, নিউরোএন্ডোক্রাইন টিউমার হয়েছে তার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2018, 12:23 PM
Updated : 16 March 2018, 12:36 PM

৫মার্চ টুইট করে ইরফান খান জানিয়েছিলেন, এক বিরল রোগে আক্রান্ত তিনি। কিন্তু তার অসুখ আসলে কী সে বিষয়ে কোনো কথা বলেননি ইরফান। বলেছিলেন আরও একটু অপেক্ষা করতে।

কয়েকদিন আগেই অভিনেতার স্ত্রী সুতপা শিকদার অসুখ বিষয়ে জল্পনা করে সময় এবং শক্তি ক্ষয় না করে, সকলকে ইরফানের এই লড়াইয়ে এগিয়ে যাওয়ার জন্যে শক্তি যোগাতে আবেদন করেছিলেন।

যদিও এই অভিনেতাকে নিয়ে নানা ধরনের গুজব ছড়ানো বন্ধ হয়নি।

অবশেষে শুক্রবার ইরফান খান নিজেই জানালেন তার অসুস্থতার বিষয়ে ।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গেছে তার ‘বিরল রোগ’টির নাম নিউরো এন্ডোক্রাইন টিউমার ।

এই টিউমার মূলত মানবদেহের অন্ত্রে হয়। রোগটি ক্যানসার প্রবণ। ধীরে ধীরে শরীরের নানান অঙ্গপ্রতঙ্গে ছড়িয়ে পড়তে পারে। এই রোগের কারণে বারবার মলত্যাগ, ডায়রিয়া, শ্বাসকষ্ট, হৃদরোগ, তলপেটে প্রবল ব্যথা হতে পারে।

ইরফান জানিয়েছেন, খুব একটা ভাল অবস্থায় নেই তার টিউমারটি। তবে বন্ধু ও শুভাকাঙ্খীরা তার পাশে রয়েছে। তাদের জন্যই এই লড়াইয়ে সাহস পাচ্ছেন। এই লড়াই তিনি চালিয়ে যেতে চান। উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন।

টুইটে এই অভিনেতা লিখেছেন, “অপ্রত্যাশিত কোনও ঘটনা আমাদের বড় করে দেয়। গত কয়েক দিন ঠিক এটাই হচ্ছে। আমার নিউরো এন্ডোক্রাইন টিউমার ধরা পড়েছে।

আমার চারপাশে যেরকম শক্তি এবং ভালবাসা দেখছি, তাতে আশার আলো দেখতে পাচ্ছি। আমি চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছি।

সবাইকে আমার অনুরোধ, অবিরত শুভেচ্ছা পাঠাবেন আমায়। নিউরো সবসময় ব্রেইনের বিষয় নয়। রিসার্চের জন্য গুগল সার্চ সবচেয়ে সুবিধের।

যারা আমার কথার জন্য অপেক্ষায় থাকেন, তাদের বলি, আশা করছি অনেক গল্প নিয়ে ফিরে আসব আমি।”