প্রিয়ার বিরুদ্ধে কোনও রাজ্যই ব্যবস্থা নিতে পারবে না

শীর্ষ আদালত জানিয়েছে, প্রিয়াসহ চলচ্চিত্রটির পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে কোনো রাজ্যই ব্যবস্থা গ্রহণ করতে পারবে না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 01:13 PM
Updated : 21 Feb 2018, 01:23 PM

‘ওরু আদার লাভ’ চলচ্চিত্রটি মুক্তির আগেই হঠাৎ করে জনপ্রিয় হয়ে গেছেন ভারতের কেরল রাজ্যের অষ্টাদশী প্রিয়া প্রকাশ ওয়ারিয়র । ‘মানিকিয়া মালারইয়া’ গানটির বদৌলতে এই মালয়ালম ছবিটিও নানান কারণে এখন আলোচনার বিষয় ।

খ্যাতির সঙ্গে সঙ্গে বিতর্কও তাড়া করেছে প্রিয়াসহ ছবিটির পরিচালক, প্রযোজককেও ।

মুসলিম সমাজের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেছে এই অভিযোগে বেশ কয়েকটি সংগঠন গানটি নিষিদ্ধ করার আবেদন জানায় ।

তেলঙ্গানার ফলকনামা থানায় প্রিয়ার বিরুদ্ধে এফআইআর করার পাশাপাশি পরিচালক ওমর লুলু এবং প্রযোজক জোসেফ ভি ইয়াপেন-এর বিরুদ্ধেও একাধিক মামলা করা হয়।

১৯ ফেব্রুয়ারি মামলা খারিজ করার আবেদন জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন প্রিয়া ও পরিচালক ওমর লুলু ।

ডেকান ক্রনিকল সূত্রে জানা গেছে, বুধবার সেই মামলায় স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত ।

শীর্ষ আদালতের প্রধান বিচারপতি দীপক মিশ্র’র নেতৃত্বধীন বেঞ্চ জানিয়েছে, এই মামলায় প্রিয়াসহ চলচ্চিত্রটির পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে কোনো রাজ্যই ব্যবস্থা গ্রহণ করতে পারবে না।

বিচারপতি দীপক মিশ্র’র নেতৃত্বে বিচারপতি এএম খানউইলকর এবং ডিওয়াই চন্দ্রচূড়, অভিনেত্রী প্রিয়া এবং পরিচালক ওমর লুলু’র আইনজীবি হরিশ বীরানের আবেদন শুনেই এই সিদ্ধান্ত নিয়েছেন ।

আইনজীবি হরিশ বীরান জানান, মহারাষ্ট্রে চারটি এবং অন্ধ্রপ্রদেশে একটি অভিযোগ দায়ের হলেও এই গানটির বিরুদ্ধে কেরালায় কোনো অভিযোগ নেই ।

এই আইনজীবি আগেই জানিয়েছিলেন, বিতর্কিত এই গানটি আসলে কেরালার মালাবার অঞ্চলের চল্লিশ বছরের পুরোনো একটি লোকসংগীত ‘মাপিলা’ । সাধারণত মুসলিম সম্প্রদায়ের মানুষ এই গানটি গায় ।