শুরু হলো মাসুদ পথিকের ‘মায়া দ্য লস্ট মাদার’

শুরু হলো বীরাঙ্গনা এবং যুদ্ধশিশুদের নিয়ে চলচ্চিত্র ‘মায়া দ্য লস্ট মাদার’ নির্মাণ। মঙ্গলবার রাজধানীর শাহবাগে চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 03:57 PM
Updated : 20 Feb 2018, 03:57 PM

বাংলাদেশের খ্যাতিমান চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ-এর চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন নির্মাতা মাসুদ পথিক।

চলচ্চিত্রটির চিত্রধারণ শুরু হলো মঙ্গলবার। প্রথমদিন শ্যুটিংয়ে অংশ নিয়েছেন ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার। তিনি অভিনয় করছেন যুদ্ধশিশুর চরিত্রে।

মানবাধিকার নিয়ে গবেষণার কাজে বাংলাদেশে আসেন মুমতাজ সরকার। বই এর দোকানে সংশ্লিষ্টবইগুলো খুঁজছিলেন তিনি। এমন দৃশ্যেই দেখা গেলো তাকে।

নির্মাতা মাসুদ পথিক জানান, শাহবাগের বই দোকান পাঠক সমাবেশে দিনভর চলচ্চিত্রটির শ্যুটিং হয়েছে। এছাড়াও বিভিন্ন সড়কে শ্যুটিংয়ে অংশ নিয়েছেন শিল্পীরা। সন্ধ্যায় চলছে গানের দৃশ্যের চিত্রধারন।

প্রথম চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ নির্মাণ করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে আলোচনায় এসেছিলেন নির্মাতা মাসুদ পথিক।

দ্বিতীয় চলচ্চিত্র নির্মাণের প্রথম দিনে তার প্রতিক্রিয়ায় তিনি বলেন, “অসাধারণ শ্যুটিং হচ্ছে। নতুন ছবি, নতুন ভাষা, রিয়েলিজম তৎপরতা, সবাই খুব ভালো করছে।”

মাসুদ পথিক জানান, টানা ৪০ দিনের শ্যুটিং চলবে রাজধানী ঢাকা ও নরসিংদীর রায়পুরায়।

চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রে ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার ছাড়াও অভিনয় করছেন জ্যোতিকা জ্যোতি। সিনেমাটিতে আরো অভিনয় করছেন, হাসান ইমাম, প্রাণ রায়, রানী সরকার, দেবাশীষ কায়সার, ঝুনা চৌধুরী এবং প্রায় ২০ জন কবি।