স্মরণে চিত্রনায়ক মান্না

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মান্নার দশম মৃত্যু বার্ষিকী শনিবার। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি আকস্মিক মৃত্যুবরণ করেন জনপ্রিয় এ নায়ক।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 10:59 AM
Updated : 17 Feb 2018, 10:59 AM

চিত্রনায়ক মান্নার মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সন্ধ্যায় উত্তরায় মান্নার বাসভবন ‘কৃতাঞ্জলী’তে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এ প্রসঙ্গে মরহুম মান্নার সহধর্মিণী শেলী মান্না জানিয়েছেন, এবার তেমন কোনো আয়োজন থাকছে না। তবে পারিবারিক উদ্যোগে ঘরোয়াভাবে স্মরণসভার আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, “বাদ মাগরিব মিলাদ ও দোয়ার মাহফিল হবে। স্মরণসভায় চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা স্মৃতিচারণ করবেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে বাদ আসর এফডিসিতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।”

এদিকে, চিত্রনায়ক মান্নাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মরণ করছেন তার সহকর্মীরা। চিত্রনায়ক ওমর সানি ফেইসবুকে লিখেছেন, প্রিয় মান্না ভাই আপনি আজকের দিনে আমাদের ছেড়ে চলে গিয়েছেন, কত স্মৃতি আপনার সাথে আমার ও মৌসুমীর তা ভুলতে পারবো না কখনো। বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র ছিলেন আপনি, দর্শক আজো আপনার জন্য কাঁদে; আমরা সহকর্মীরা ব্যথিত হই। আপনার রেখে যাওয়া এ চলচ্চিত্র আজো খুঁজে বেড়ায় তাদের প্রিয় মান্নাকে। ভাল থাকবেন মান্না ভাই, আল্লাহর কাছে এ দোয়া করি। আমিন।"

মান্না অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘আব্বাজান’, ‘রুটি’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, ‘মায়ের মর্যাদা’, ‘মা-বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’ ইত্যাদি।