নাটমণ্ডল মিলনায়তনে ‘পাঁজরে চন্দ্রবান’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রযোজনায় মঞ্চে আসছে নাটক ‘পাঁজরে চন্দ্রবান’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2018, 01:51 PM
Updated : 12 Feb 2018, 01:51 PM

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগের ব্যবস্থাপনা ও প্রযোজনায় আগামী শনিবার বিকাল ৩টায় নাটমণ্ডল মিলনায়তনে মঞ্চস্থ হতে যাচ্ছে নাটক ‘পাঁজরে চন্দ্রবান’।

বিভাগীয় শিক্ষক শাহমান মৈশান রচিত ও অধ্যাপক ড. ইসরাফিল শাহীন নির্দেশিত ‘পাঁজরে চন্দ্রবান’ নাটকের মহড়াকালীন এ নাট্য প্রদর্শনীতে অভিনয় করেছেন বিভাগের এম.এ সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীবৃন্দ।

বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির বলেন, “শিল্পের মুক্ত ভাষায় জ্ঞানের বিচিত্র পদ্ধতির সংমিশ্রনে দেশিয় ও বৈশ্বিক জীবন-বাস্তবতার অন্যতর বোধ সৃষ্টি করাই থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের লক্ষ্য। তারই একটি প্রয়াস এই নাটক।”

নাটকটির সংগীত পরিকল্পনা করেছেন বিভাগীয় শিক্ষক কাজী তামান্ন হক সিগমা ও সাইদুর রহমান লিপন। ডিজাইন করেছেন আশিক রহমান লিয়ন। কোরিওগ্রাফি করেছেন অমিত চৌধুরী। না

নাট্য প্রদর্শনী শেষে সমকালীন বিশ্ব পরিস্থিতি ও রাজনৈতিক নাটক নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জটাউন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক ও নির্দেশক ড. ডেরেক গোল্ডম্যান সহ দেশের সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ ও অধ্যাপকবৃন্দ বক্তৃতা ও ভাব বিনিময় করবেন।