নতুন ২৬ ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চু

বিশিষ্ট ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু’র উপস্থাপনায় আরটিভিতে শুরু হতে যাচ্ছে ‘লাভেলো আর জেনারেশন’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2018, 02:14 PM
Updated : 11 Feb 2018, 02:14 PM

অনেকদিন ধরে বাংলাদেশের তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের নিয়ে কোনো কাজ হচ্ছে না। টেলিভিশনে তরুণ ব্যান্ডগুলোর কোনো প্ল্যাটফর্ম নেই, যেখানে তারা তাদের মেধার প্রকাশ করতে পারবেন।

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি উদ্যোগ নিয়েছে মেধাবী তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের বিশ্বের সংগীতপ্রেমীদের সামনে তুলে ধরার।

নতুন ব্যান্ডের পাশে সবসময়ই দাঁড়িয়েছেন বাংলাদেশের ‘ব্যান্ডলিজেন্ড’ আইয়ুব বাচ্চু। এবার তাদের নিয়ে তিনি শুরু করছেন নতুন একটি টিভি অনুষ্ঠান।

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিতব্য এ অনুষ্ঠানটিতে দেশের নতুন ২৬টি ব্যান্ডকে হাজির করবেন আইয়ুব বাচ্চু।

এ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজারে আরটিভি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন আরটিভি’র প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, আইয়ুব বাচ্চু, তৌফিকা ফুড অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লি: (লাভেলো আইসক্রীম)-এর চীফ অপারেটিং অফিসার ইঞ্জিনিয়ার মো: কামরুজ্জামান, লাভেলো আইসক্রীম-এর ব্র্যান্ড ম্যানেজার কাজী আলমাস হাসান, আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, আরটিভি’র মার্কেটিং প্রধান সুদেব চন্দ্র ঘোষ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘লাভেলো আর জেনারেশন’ শীর্ষক এ অনুষ্ঠানে ঢাকা থেকে ১০টি, চট্টগ্রাম থেকে ১০টি, খুলনা থেকে ২টি, রাজশাহী থেকে ২টি এবং সিলেট থেকে ২টি নতুন ব্যান্ড অংশগ্রহণ করবে।

স্পন্দন, অবলিক, অ্যাড্রয়েট, এলএসডি, রঙ, কনক্লুশন, ব্লু পেরিস্কোপ, স্কিলড, কৃষ্ণপক্ষ, স্যালভেশন, রকঅ্যাফোবিক, অযান্ত্রিক, নামহীন, এরোস, জিকর, পরাহোসহ আরো কিছু নতুন ব্যান্ড নিয়েই ব্যান্ড মিউজিক্যাল ‘লাভেলো আর জেনারেশন’।

একেকটি ব্যান্ড নিয়ে হবে একেকটি নতুন এপিসোড। সেখানে দর্শকরা দেখবেন নতুন এক মিউজিক জেনারেশনের নতুন নতুন গান আর তাদের স্বপ্নের কথা।

অনুষ্ঠান প্রসঙ্গে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, “বাংলাদেশের ব্যান্ডকে বিশ্ব দরবারে তুলে ধরতে হবে। নিজেদের গান একে অপরের সঙ্গে শেয়ার করবেন।

আমরা বলি আইয়ুব বাচ্চু লিজেন্ড। আমাদের আরও ১০০ আইয়ুব বাচ্চু আসতে হবে। ব্যান্ড মিউজিক হবে বাংলাদেশের আরেকটি পরিচয়।

আমাদের মতো সাংস্কৃতিক ঐতিহ্য পৃথিবীর আর কয়টি দেশের আছে? এই অনুষ্ঠান বাংলাদেশের ব্যান্ড সংগীতকে বিশ্ব দরবারে তুলে ধরার ছোট একটি প্রয়াস।

আমরা যাত্রা শুরু করলাম। ভবিষ্যতে ব্যান্ড সংগীতকে এগিয়ে নেওয়ার জন্য আমরা আরও নতুন নতুন উদ্যোগ নেবো।”

আইয়ুব বাচ্চু বলেন, “আরটিভি ও লাভেলো নতুন ব্যান্ড শিল্পীদের যে সুযোগটি করে দিয়েছে তা সত্যি প্রশংসার দাবি রাখে। তরুণ এই ব্যান্ডগুলো অসাধারণ পারফরমেন্স করেছে।

অনুষ্ঠানটি করতে গিয়ে নতুনদের কাছে আমি নিজেও অনেক কিছু শিখেছি। আমার মনে হয়েছে এই জিনিসটা তো আমার আগেই শেখা দরকার ছিল।”

ব্যান্ড মিউজিক্যাল শো ‘লাভেলো আর জেনারেশন’ প্রচার করা হবে আগামী ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ থেকে প্রতি শুক্রবার রাত ১০ টায়। প্রযোজনা করছেন শাহ্ আমীর খসরু।