নায়করাজ স্মরণে শিশুশিল্পীর গান ‘রাজ্জাক দাদু’

বাংলা চলচ্চিত্রের অমর নায়ক রাজ্জাক। মৃত্যুর পর তার প্রথম জন্মদিন উদযাপনে নেমেছে তার অনুরাগীরা। জন্মদিনে তাকে নিয়ে গান গাইলেন শিশুশিল্পী মম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2018, 02:07 PM
Updated : 22 Jan 2018, 02:07 PM

প্রখ্যাত গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী মম। গানটির সুর করেছেন আলী হোসেন। নায়করাজ রাজ্জাক স্মরণে ‘রাজ্জাক দাদু’ শিরোনামের গানটি প্রকাশিত হবে ২৩ জানুয়ারি, নায়করাজের জন্মদিনে।

এ প্রসঙ্গে মম বলেন, “২০১৩ সালে আমার গাওয়া দেশের গান ‘শোন শোন বাংলাদেশ’ গানের ভিডিওতে নায়করাজ একটি দৃশ্যে অংশ নিয়েছিলেন। সে সময় তার সংস্পর্শে আসার সৌভাগ্য আমার হয়েছিল। কিন্তু গত বছর তার প্রয়াণে আমি অনেক কষ্ট পেয়েছি। তার স্মৃতিকে ধারণ করেই এই গানটি গেয়েছি।

গানটির ভিডিও পরিচালনা করেছেন মো: আতিকুর রহমান। তিনি বলেন, “নায়করাজের ৫ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া চলচ্চিত্রগুলোর অংশবিশেষ ও সম্মাননা গ্রহণের দৃশ্যগুলো ‘রাজ্জাক দাদু’ গানের ভিডিওতে সংযোজন করা হয়েছে। গানটি দর্শক-শ্রোতাকে নায়করাজের প্রতি নষ্টালজিক করে তুলবে বলেই আমার বিশ্বাস।”

আগামীকাল মঙ্গলবার ইউটিউবে ‘রাজ্জাক দাদু’ গানটির ভিডিও প্রকাশিত হবে। এছাড়া একই সঙ্গে মম’র ওয়েবসাইট http://atiqamomo.com/ এ গানটির ভিডিও আপলোড করা হবে।

প্রসঙ্গত, ক্ষুদে শিল্পী মম বর্তমানে সপ্তম শ্রেণির ছাত্রী। ছোটবেলা থেকেই নিয়মিত গান করছেন তিনি। ২০১৩ সালে দেশাত্মবোধক গান ‘শোন শোন বাংলাদেশ’-এর মাধ্যমে আলোচনায় আসেন মম।

মনিরুজ্জামান মনির, গাজী মাজহারুল আনোয়ারের মতো স্বনামধন্য গীতিকারদের পাশাপাশি ফরিদ আহমেদ, আহমেদ কিসলু, আলী হোসেনের মতো খ্যাতিমান সুরকারদের সুরেও গান গেয়েছেন মম।

তার গানের বিভিন্ন ভিডিওতে মডেল হয়েছেন ওমর সানি, বাঁধন, রিয়াজ, সম্রাটসহ স্বনামধন্য তারকারা। গানের পাশাপাশি ছোটপর্দাতেও অভিনয় করেন মম। পাশাপাশি বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রেও তার সরব উপস্থিতি রয়েছে।